রিয়ালের হোঁচট, ইন্টারের হার

লা লিগায় সেল্টা ভিগোর সঙ্গে ড্র করে পয়েন্ট হারিয়েছে রিয়াল মাদ্রিদ। আর এতে জমে উঠেছে লা লিগার লড়াই। এ ম্যাচে জিতলে লিগ টেবিলে বার্সেলোনার সঙ্গে ৩ পয়েন্টের ব্যবধান ধরে রাখতে পারত রিয়াল। কিন্তু ড্র করায় পয়েন্টের ব্যবধান মাত্র ১। এ ম্যাচে অবশ্য একপর্যায়ে জয়ের স্বপ্নই দেখতে শুরু করেছিলেন রিয়াল সমর্থকরা। কিন্তু নির্ধারিত সময় শেষ হওয়ার ৫ মিনিট আগে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় সেল্টা। ঘরের মাঠে রিয়ালকে তাই ২-২ গোলের ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়।

নিজেদের মাঠ বার্নাব্যুতে এদিন আক্রমণ ও বলের দখলে বেশ এগিয়েই ছিল রিয়াল। এদিন তাদের হাসি মুছে যেতে সময় লাগে মাত্র ৭ মিনিট। ইয়াগো আসপাসের পাসে গোল করে দলকে এগিয়ে দেন স্মলভ। বিরতির পর দারুণভাবে ঘুরে দাঁড়ায় রিয়াল। ৫২ মিনিটের মাথায় দলকে সমতায় ফেরান জার্মান মিডফিল্ডার টনি ক্রুস। আক্রমণাত্মক রিয়াল ৬৫ মিনিটে পেয়ে যায় পেনাল্টি। দীর্ঘদিন পর মাঠে ফেরা এডেন হ্যাজার্ড প্রতিপক্ষ রক্ষণে ফাউলের শিকার হলে এ পেনাল্টি পায় রিয়াল। স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন সার্জিও রামোস। এরপর ম্যাচ জয়ের স্বপ্নে বিভোর রিয়াল শিবিরকে ৮৫ মিনিটে বড় আঘাত দেয় সেল্টা। ডেনিস সুয়ারেসের পাস থেকে দারুণ এক গোলে সেল্টাকে সমতায় ফেরান মিনা লরেঞ্জো। শেষ পর্যন্ত রিয়ালকে ড্র মেনেই মাঠ ছাড়তে হয়।

এ ম্যাচের পর ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল রিয়াল। সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে বার্সা।

সিরি এতে ল্যাজিওর কাছে ১-২ গোলে হেরেছে ইন্টার মিলান। এ জয়ে ২৪ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছে ল্যাজিও। ইন্টারের পয়েন্ট ৫৪। শীর্ষে থাকা জুভেন্টাসের পয়েন্ট ৫৭।

বুন্দেসলিগায় কোলনের মাঠে ৪-১ ব্যবধানে জয় পেয়ে শীর্ষে উঠেছে বায়ার্ন মিউনিখ। বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন