হংকংয়ে টয়লেট পেপার ডাকাতি

বণিক বার্তা ডেস্ক

নভেল করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে হংকংয়ে প্রচুর পরিমাণে টয়লেট পেপার কিনতে শুরু করেন আতঙ্কগ্রস্তরা। ফলে হংকংয়ে বর্তমানে টয়লেট পেপারের সংকট চলছে। আর এ পরিস্থিতির মধ্যে গতকাল মংকক জেলার একটি সুপারমার্কেটের বাইরে অস্ত্রধারী ডাকাতদের শিকার হন টয়লেট পেপার সরবরাহকারী এক ব্যক্তি। ছুরি হাতে তিন ব্যক্তি তার কাছ থেকে ৬০০ রোল টয়লেট পেপার লুট করে। খবর বিবিসি।

এদিকে অস্ত্রধারী তিনজনের মধ্যে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। একই সঙ্গে চুরি হওয়া বেশকিছু টয়লেট পেপারও উদ্ধার করা হয়েছে। স্থানীয় সূত্রমতে, ওই সরবরাহকারী ওয়েলকাম সুপারমার্কেটের সামনে টয়লেট পেপারের রোল নামানোর পর পরই তিনজন অস্ত্রধারী হাজির হয়। এ সময় তারা হুমকি দিয়ে তার কাছ থেকে টয়লেট পেপার ছিনিয়ে নেয়। লুট হওয়া ৬০০ রোল টয়লেট পেপারের দাম ২১৮ ডলারের মতো।

এদিকে হংকংজুড়ে টয়লেট পেপার কিনতে দোকানের সামনে দীর্ঘ লাইন দিতে হচ্ছে ক্রেতাদের। টয়লেট পেপারের নতুন সরবরাহ এলেই ক্রেতারা হুমড়ি খেয়ে পড়ছেন। সরকার বারবার পর্যাপ্ত মজুদের কথা জানালেও নাগরিকরা টয়লেট পেপার মজুদ করছেন। ফলে হংকংয়ে টয়লেট পেপারের এক ধরনের কৃত্রিম সংকট সৃষ্টি হয়েছে। একইভাবে চাল, পাস্তা ও পরিচ্ছন্নতাসামগ্রীও মজুদ করছে আতঙ্কগ্রস্ত হংকংবাসী। দুর্লভ হয়ে পড়েছে ফেস মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার। কর্তৃপক্ষ বলছে, অনলাইনে ছড়ানো গুজবের কারণে মানুষের মধ্যে পণ্যের মজুদ নিয়ে আতঙ্ক বাড়ছে। ফলে তারা প্রয়োজনের অতিরিক্ত পণ্য কিনে মজুদ করছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন