বৃহস্পতিবার| ফেব্রুয়ারি ২০, ২০২০| ৭ফাল্গুন১৪২৬

খেলা

এই ভালোবাসা যেন ফুরোনোর নয়

বুধবার ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে বিশ্বকাপজয়ী যুব ক্রিকেটারদের দেয়া হয়েছে বর্ণিল সংবর্ধনা। বিসিবির দেয়া সংবর্ধনায় অবশ্য মিশে গিয়েছিল সাধারণ মানুষও। বিমানবন্দর থেকে মিরপুরের হোম অব ক্রিকেট পর্যন্ত ক্রিকেটারদের অভ্যর্থনা জানিয়েছে দর্শক-সমর্থকরা। পরে সেই দর্শকদের সামনেই কেক কেটে শিরোপা উঁচিয়ে ধরে উদযাপনে মাতেন ক্রিকেটাররা। ছিল আতশবাজির খেলাও। তবে সংবর্ধনা অভিনন্দন জানানোর পর্ব এখানেই শেষ হয়ে যায়নি। গতকাল ক্রিকেটাররা বাড়িতে ফিরেও পেলেন সংবর্ধনা। ঘরের ছেলেদের আদরে-ভালোবাসায় বরণ করে নিয়েছেন এলাকাবাসী। তেমনই কিছু বীর বরণের সংবাদ উপস্থাপন করা হলো এখানে

রংপুরে বীরোচিত সংবর্ধনা পেল আকবর আলী

 

রংপুরে গতকাল বিকালে অনূর্ধ্ব-১৯ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক আকবর আলীকে স্থানীয় পাবলিক লাইব্রেরি মাঠে জেলা প্রশাসন ক্রীড়া সংস্থার আয়োজনে গণসংবর্ধনা দেয়া হয়। এতে উপস্থিত ছিলেন রংপুর সিটি মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক আসিব আহসান রংপুর ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম, রংপুর মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার আবু সুফিয়ান, জেলা পরিষদ চেয়ারম্যান সাফিয়া খানমসহ অন্য নেতারা। বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা থেকে বিমানে তিনি সৈয়দপুর আসেন। স্থানীয় প্রশাসন জনগণ আকবরকে ফুল ছিটিয়ে বরণ করে নেন। সেখান থেকে গাড়িবহর নিয়ে রংপুর আসার পথেও অসংখ্য মানুষের ভালোবাসা পেয়েছেন তিনি।

 

চাঁদপুর বরণ করে নিল জয়-শামীমকে

 

প্রস্তুতি নেয়া হয় আগে থেকেই। অপেক্ষা ছিল বিশ্বজয়ী দুই তারকা মাহমুদুল হাসান জয় শামীম হোসেনের ঘরে ফেরার। দুজন গতকাল নিজ শহর চাঁদপুরে নামতেই শুরু হয়ে যায় উৎসব। শুরুটা লঞ্চঘাট থেকে। যেখানে অপেক্ষমাণ ছিল হাজারো জনতা। প্রথমে ফুলেল শুভেচ্ছায় সিক্ত হন দুজন। পরে পৌরসভা জেলা প্রশাসনের পক্ষ থেকেও বরণ করে নেয়া হয় দুজনকে। এছাড়া বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও শুভেচ্ছা জানানো হয় তাদের। এরপর নিজ গ্রামে ফেরার পর সেখানেও আনন্দ-উৎসবে বরণ করে নেয়া হয় ঘরের ছেলেদের। বিশ্বকাপের মঞ্চে দারুণ আলো ছড়ান জয়। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে পান দুর্দান্ত এক সেঞ্চুরিও। কাপ জয়ে অবদান রেখেছেন শামীমও। দুই তরুণ ক্রিকেটারের আগমনে নতুন করে যেন জেগে উঠেছিল চাঁদপুর শহর।

ভালোবাসায় সিক্ত অভিষেক

 

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের শিরোপা জয়ের অন্যতম নায়ক অভিষেক দাস অরণ্যকে বরণ করে নিয়েছে নড়াইলবাসী। জন্মভূমি নড়াইলে পৌঁছেই অভিষেক প্রথমে ছুটে যান ক্রিকেট আইডল জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার বাড়িতে। গতকাল দুপুরে যশোর বিমানবন্দরে পৌঁছান বিশ্বকাপ জয় করা ক্রিকেটার অভিষেক। সেখান থেকে নাগরিক সমাজের ব্যানারে মোটরসাইকেল, জিপ গাড়ি, প্রাইভেট কারের বহর নিয়ে নড়াইলে আনা হয় তাকে। পাঁচ শতাধিক মোটরসাইকেল ফুল দিয়ে সজ্জিত একটি খোলা জিপ শোভাযাত্রা সহকারে অভিষেককে নড়াইলবাসী বরণ করে নেয়। উল্লেখ্য, ফাইনালে তিনটি উইকেট তুলে নেন নড়াইলের কৃতী সন্তান অভিষেক।

 

সিলেটে সাকিব বরণ

 

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের খেলোয়াড় তানজিম হাসান সাকিবকে সিলেটে সংবর্ধনা দিয়েছে তার এলাকাবাসী। বিমানবন্দরে তাকে বরণ করে নেন স্থানীয় সংসদ সদস্য। মোটর শোভাযাত্রার মাধ্যমে এলাকাবাসী তাকে বরণ করে নেয়। তবে এসব আয়োজনে স্থানীয় ক্রীড়া সংগঠকদের কেউ উপস্থিত না থাকায় ক্ষোভ প্রকাশ করেছেন সাকিবের মা-বাবা। বিমানবন্দর থেকে এক আত্মীয়ের বাড়ি হয়ে বালাগঞ্জ উপজেলার তিলকচানপুরে নিজের গ্রামে ফেরেন সাকিব। সময় ওসমানীনগরের তাজুপর বাজার থেকে বালাগঞ্জের তিলকচানপুর পর্যন্ত প্রায় ১৪ কিলোমিটার সড়কের দুই পাশে অসংখ্য মানুষ জড়ো হয়ে তাকে অভ্যর্থনা জানান।

(এই প্রতিবেদনটি তৈরিতে সাহায্য করেছেন বণিক বার্তা প্রতিনিধি রংপুর, চাঁদপুর, নড়াইল সিলেট)

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন