শুক্রবার | আগস্ট ১৪, ২০২০ | ৩০ শ্রাবণ ১৪২৭

শেয়ারবাজার

আইডিএলসির লভ্যাংশ নির্ধারণী পর্ষদ সভা ২০ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক

আইডিএলসি ফিন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা ২০ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ অন্যান্য বিষয় পর্যালোচনা করা হবে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, সদ্য সমাপ্ত হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) কোম্পানিটির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৪৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৮৩ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) সম্মিলিত ইপিএস হয়েছে ৬৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৮৮ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৬ টাকা ১৪ পয়সা।

২০১৮ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে আইডিএলসি। আলোচ্য সময়ে ব্যাংক-বহির্ভূত আর্থিক খাতের তালিকাভুক্ত কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে টাকা ৭৬ পয়সা, আগের বছর যা ছিল টাকা ১৩ পয়সা। ৩১ ডিসেম্বর সম্মিলিত এনএভিপিএস দাঁড়ায় ৩৬ টাকা ১৭ পয়সা। তার আগের দুই হিসাব বছরেই শেয়ারহোল্ডারদের ৩০ শতাংশ হারে নগদ লভ্যাংশ দিয়েছিল আইডিএলসি। এছাড়া ২০১৫ হিসাব বছরের জন্য ২৫ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল আইডিএলসি শেয়ারের সর্বশেষ দর ছিল ৪৭ টাকা ২০ পয়সা, যা আগের দিনের চেয়ে ৯০ পয়সা বা দশমিক ৯৪ শতাংশ বেশি। সমাপনী দর ছিল ৪৬ টাকা ৯০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৩৯ টাকা ২০ পয়সা ৭১ টাকা ৮০ পয়সা।

১৯৯২ সালে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন হাজার কোটি টাকা। বর্তমানে পরিশোধিত মূলধন ৩৭৭ কোটি লাখ ১০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ৮৬০ কোটি ৬২ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন