শুক্রবার| ফেব্রুয়ারি ২৮, ২০২০| ১৫ফাল্গুন১৪২৬

শেষ পাতা

ফিটনেসবিহীন কোনো গাড়ি রাস্তায় চলতে পারবে না: হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক

সারা দেশে ফিটনেস নবায়ন না করা কোনো গাড়ি রাস্তায় চলতে পারবে না বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) তরফ থেকে গতকালই বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার বিচারপতি কেএম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত এক হাইকোর্ট ডিভিশন বেঞ্চে -সংক্রান্ত একটি প্রতিবেদন দেয়া হয়। এর পরই আদালত মন্তব্য করেন।

আদালতে বিআরটিএর পক্ষে শুনানি করেন আইনজীবী রাফিউল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক এবং সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

পরে আইনজীবী রাফিউল ইসলাম সাংবাদিকদের জানান, আদালত বলেছেন, ফিটনেস নবায়ন না করা কোনো গাড়ি রাস্তায় চলতে পারবে না। এখনো ফিটনেস খেলাপি গাড়ি কীভাবে চলছে, তা বিআরটিএ পুলিশ কর্তৃপক্ষকে আগামী রোববারের মধ্যে জানাতে বলা হয়েছে।

তিনি জানান, গত বছরের ২৩ অক্টোবর পর্যন্ত প্রায় পাঁচ লাখ গাড়ি ফিটনেস খেলাপি ছিল। ওইদিন ফিটনেস নবায়ন না করা গাড়িকে পেট্রল পাম্প থেকে জ্বালানি না দিতে আদেশ দিয়েছিলেন আদালত। আদেশ অনুসারে বিআরটিএ ব্যবস্থা নিয়েছে। প্রত্যেক পেট্রল পাম্পকে চিঠি দেয়া হয়েছে। তারা বিষয়ে ব্যানার লাগিয়েছে এবং ফিটনেস খেলাপি গাড়িকে জ্বালানি দিচ্ছে না। এসবের সচিত্র প্রতিবেদন আদালতে দেখিয়েছি।

প্রতিবেদনে জানানো হয়, গত ২৩ অক্টোবর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত সারা দেশের প্রায় পাঁচ লাখ গাড়ির মধ্যে ফিটনেস নবায়ন করেছে লাখ ৬৫ হাজার ৭৬৪ গাড়ি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন