অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয় মুজিব বর্ষের উপহার : প্রধানমন্ত্রী

বণিক বার্তা ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের আইসিসির অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ট্রফি জয় করাটা মুজিব বর্ষে জাতির জন্য একটি উপহার। দলটি দেশে ফিরে আসার পর এই দুর্দান্ত সাফল্যের জন্য তাদের একটি বিশাল সংবর্ধনা দেয়া হবে। গতকাল প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠকের শুরুতে এ কথা বলেন তিনি। খবর বাসস।

যুবাদের হাত ধরে কোনো বৈশ্বিক আসরে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করল বাংলাদেশ। গত রোববার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে আইসিসির অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ টুর্নামেন্টের ফাইনালে ভারতকে তিন উইকেটে হারিয়ে বহুল কাঙ্ক্ষিত ট্রফি জয় করেছে বাংলাদেশ দল।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ দলের খেলোয়াড়রা আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ সামনে রেখে গত চার বছর কঠোর পরিশ্রম করেছে। পুরো টুর্নামেন্টে দারুণ পারফরম্যান্সের মাধ্যমে তারা পরিশ্রমের সুফল পেয়েছে। বাংলাদেশ দল চারবারের আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন ভারতীয় দলকে হারিয়েছে। তাদের (বাংলাদেশী খেলোয়াড়দের) অনেক সাহস আছে এবং তারা ধীরে ধীরে অগ্রসর হচ্ছে।

১৯৯৭ সালে আইসিসি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার পর রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে বর্ণাঢ্য সংবর্ধনা দেয়ার কথা স্মরণ করে শেখ হাসিনা বলেন, ‘যখনই বাংলাদেশ দল কোনো ট্রফি জিতেছে, আমরা তাদের সংবর্ধনা দিয়েছি। আমরা আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলকেও জমকালো সংবর্ধনা দেব।

মন্ত্রিপরিষদের কয়েকজন সদস্য বাংলাদেশ দলের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বিজয়ের উৎসব পালনের জন্য একদিনের সরকারি ছুটি ঘোষণার প্রস্তাব দিলে প্রধানমন্ত্রী বলেন, ‘এ অর্জনের জন্য সবাইকে আরো বেশি কাজ করতে হবে। আমার প্রস্তাব হচ্ছে, এই খুশিতে সবাইকে একদিন বা ১ ঘণ্টা বেশি কাজ করতে হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন