মঙ্গলবার| এপ্রিল ০৭, ২০২০| ২২চৈত্র১৪২৬

বিশেষ সংখ্যা

নির্বাচিত উদ্যোক্তাদের প্রতিক্রিয়া

মাহমুদুল হাসান

বণিক বার্তা-বিআইডিএস উদ্যোক্তা সম্মাননা-২০১৯-এর জন্য নির্বাচিত উদ্যোক্তাদের একজন রকমারি ডটকমের স্বত্বাধিকারী মাহমুদুল হাসান। পছন্দের বই দেশের যেকোনো প্রান্তের পাঠকের কাছে পৌঁছে দিতে ২০১২ সালে যাত্রা করে রকমারি ডটকম। বই কেনার এই অনলাইন প্লাটফর্মে কাজ করছেন ১৩০ জন কর্মী। সারা দেশে আড়াই লাখের বেশি পাঠক রয়েছে রকমারি ডটকমের। সম্মাননাপ্রাপ্তির প্রতিক্রিয়ায় মাহমুদুল হাসান বলেন, হাজার টাকা পুঁজি নিয়ে আমার উদ্যোক্তা জীবনের শুরু। ১৯ বছরের চেষ্টায় রকমারি ডটকমসহ আরো সাতটি প্রতিষ্ঠান আমি গড়ে তুলেছি। আজকে রকমারি ডটকম উদ্যোক্তা হিসেবে সম্মাননা পেল। এটা আমার কাছে অনেক বড় একটা পাওয়া। আমাকে সামনে এগিয়ে যেতে ধরনের সম্মাননা সব সময় উৎসাহিত করবে।

আবুল কালাম আজাদ

সম্মাননাপ্রাপ্ত আরেক উদ্যোক্তা হলেন আজিজু রিসাইক্লিং অ্যান্ড -ওয়েস্ট কোম্পানি লিমিটেডের স্বত্বাধিকারী আবুল কালাম আজাদ। নারায়ণগঞ্জের ফতুল্লার দেলপাড়ায় ২০১২ সালে যাত্রা করে প্রতিষ্ঠানটি। স্থায়ী চুক্তিভিত্তিক মিলিয়ে এখানে কাজের সুযোগ হয়েছে ৩০০ জনের। বর্তমানে প্রতিষ্ঠানটির বার্ষিক টার্নওভার প্রায় ৩৬ কোটি টাকা।

আবুল কালাম আজাদ

সম্মাননাপ্রাপ্তির অনুভূতি জানাতে গিয়ে আবুল কালাম আজাদ বলেন, আমি সিঙ্গাপুরে প্রায় ২০ বছর ধরে -বর্জ্য প্রক্রিয়াজাতের কাজ করেছি। এরপর আমার মনে হলো, আমি দেশে গিয়ে এই কাজটি করব। বাংলাদেশে -বর্জ্য প্রক্রিয়াজাত করছি পাঁচ বছর ধরে। আমি চাই পরিবেশ দূষণ রোধে কাজ করতে। বণিক বার্তা বিআইডিএসের সম্মাননাকে পুঁজি করে আমি আরো সামনে এগিয়ে যাওয়ার স্বপ্ন দেখতে শুরু করেছি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন