শনিবার | জুলাই ০৪, ২০২০ | ২০ আষাঢ় ১৪২৭

দেশের খবর

রাজবাড়ীতে হত্যা মামলায় দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড

বণিক বার্তা প্রতিনিধি, রাজবাড়ী

রাজবাড়ীতে আলোচিত এরশাদ হত্যা মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদলত। আজ সোমবার বিকেলে রাজবাড়ীর জেলা ও দায়রা জজ নিলুফার সুলতানা এ রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের তেনাপচা এলাকার মো. লালন শেখের ছেলে মো. আবতাব শেখ ও একই এলাকার আইয়ুব আলী বিশ্বাসের ছেলে আব্দুর রাজ্জাক বিশ্বাস।

মামলা সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৬ জুলাই রাতে তাস খেলাকে কেন্দ্র করে গোয়ালন্দ উপজেলার দেবগ্রাম ইউনিয়নের তেনাপচা এলাকায় নুরু মোল্লার ছেলে এরশাদ মোল্লাকে পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় পর দিন ২৭ জুলাই ১৪ জনকে আসামি করে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দয়ের করে নিহতের বড় ভাই সিরাজুল মোল্লা।

মামলার বাদী সিরাজুল ইসলাম মোল্লা বলেন, ২০১১ সালের ২৬ জুলাই রাতে বাড়ি থেকে পার্শবর্তী সালামের চায়ের দোকানে চা খাওয়ার কথা বলে বের হয় ছোট ভাই এরশাদ। পরদিন রাস্তার পাশে একটি খোলা মাঠের মধ্যে তার মরদেহ পাওয়া যায়। তাস খেলাকে কেন্দ্র করে আগে থেকেই স্থানীয় মো. আবতাব শেখ ও রাজ্জাকের সাথে আমার ছোট ভাইয়ের বিরোধ ছিলো। যে কারণে আমি তাদেরসহ ১৪ আসামির নাম উল্লেখ করে মামলা দায়ের করি।

রাজবাড়ীর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট উজির আলী শেখ বলেন, মামলাটি দীর্ঘ শুনানি শেষে মামলার ১৪ আসামির মধ্যে ১২ আসামিকে মামলা থেকে অব্যহতি দেন এবং হত্যাকাণ্ডে জরিত থাকার প্রমাণ পাওয়ায় আবতাব ও রাজ্জাককে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন