সাবেক সংসদ সদস্য ওয়াজি উদ্দিন খান আর নেই

বণিক বার্তা প্রতিনিধি পাবনা

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি, পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, পাবনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা ওয়াজি উদ্দিন খান আর নেই। গতকাল সকাল ৯টায় পাবনা শহরের আটুয়া হাউজপাড়া মহল্লার নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন) তার বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি স্ত্রী, দুই মেয়েমহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।

পারিবারিক সূত্র জানিয়েছে, আজ বেলা ১১টায় চাটমোহর বালুচর মাঠে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। পরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে মরদেহে সর্বস্তরের মানুষের শ্রদ্ধাঞ্জলি শেষে পাবনা পুলিশ লাইনস মাঠে বেলা ২টায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও শেষ জানাজা। জানাজার আগে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার প্রদান করা হবে। দাফন করা হবে পাবনা সদরের আরিফপুর কবরস্থানে।

ওয়াজি উদ্দিন খান পাবনার সদর উপজেলার ভাঁজপাড়া গ্রামে ১৯৩৬ সালের ২০ ফেব্রুয়ারি জন্মগ্রহণ করেন। ১৯৮০ সালে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি নির্বাচিত হয়ে মৃত্যুর আগ পর্যন্ত তিনি ওই পদে দায়িত্ব পালন করেন। পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন দীর্ঘ ২৫ বছর। ১৯৮৬ ও ১৯৯৬ সালে ওয়াজি উদ্দিন খান পাবনা-৩ আসনে দুবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন