মঙ্গলবার | মে ২৬, ২০২০ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

খেলা

সিরিজ জিতল শ্রীলংকা

হারারে টেস্টে শ্রীলংকাকে ৩৬১ রানের টার্গেট ছুড়ে দিয়ে জয়ের আশাই করছিল জিম্বাবুয়ে। যদিও লড়াকু ব্যাটিং করা লংকানদের হারাতে পারেনি স্বাগতিকরা। সিংহলিজরা শুক্রবার শেষ দিন ৮৭ ওভার ব্যাটিং করে উইকেটে ২০৩ রান তুললে ড্র হয় ম্যাচটি।

গত বৃহস্পতিবার উইকেটে ২৪১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করে জিম্বাবুয়ে। শুক্রবার পঞ্চম শেষ দিন ৪৭ রান নিয়ে ব্যাটিংয়ে নামা শন উইলিয়ামস এক বলে ছক্কা হাঁকিয়েই ইনিংস ঘোষণা করেন। এতে লংকানরা পড়ে ৩৬১ রানের শক্ত টার্গেটের সামনে।

প্রথম টেস্ট হেরে যাওয়ায় জিম্বাবুয়ে ইনিংস ঘোষণার চ্যালেঞ্জটা নিয়েছিল। যদিও জয়ের চ্যালেঞ্জ নেয়নি লংকানরা। তারা বরং ড্রয়ের মানসিকতা নিয়েই খেলেছে এবং তাতে সফলও। প্রথম টেস্ট জিতে নেয়ায় - ব্যবধানে সিরিজও নিজেদের করে নিল দিমুথ করুণারত্নের দল।

কুশল মেন্ডিস ২৩৩ বলে ১১৬ রানে অপরাজিত থাকেন, চান্দিমাল ৭৫ বলে করেন হার-না মানা ১৩ রান। এছাড়া বিশ্ব ফার্নান্দো ১০৮ বলে ৪৭, করুণারত্নে ৩৮ বলে ১২ অ্যাঞ্জেলো ম্যাথুজ ৬৯ বলে ১৩ রান করেন। লংকানদের স্ট্রাইকরেট দেখেই অনুমান করে নেয়া যায়, তারা ড্রয়ের জন্যই খেলছিল।

ব্যাট হাতে প্রথম ইনিংসে ৭২ দ্বিতীয় ইনিংসে ৩৪ রান করা সিকান্দার রাজা বল হাতে ম্যাচে ১৭৬ রানে নেন উইকেট। এর মধ্যে প্রথম ইনিংসেই নেন উইকেট। অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে রাজা হন ম্যাচসেরা খেলোয়াড়। সিরিজসেরা হয়েছেন শ্রীলংকার ম্যাথুজ। ক্রিকইনফো  

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন