সোমবার| এপ্রিল ০৬, ২০২০| ২২চৈত্র১৪২৬

দেশের খবর

মুজিববর্ষ উদযাপনে বর্ষব্যাপী কার্যক্রম নিয়েছে রংপুর কমিউনিটি মেডিকেল

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনের বছরব্যাপী বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে রংপুরের কমিউনিটি মেডিকেল কলেজ। আজ মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় কলেজটির শিক্ষার্থীদের সমবেত কণ্ঠে জাতীয় সংগীত এবং পতাকা উত্তোলনের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। এর পরপরই বেলুন ওড়ানো ও পায়রা অবমুক্ত করা হয়।

বর্ষব্যাপী কর্মসূচির সার্বিক দিক নির্দেশনা দিয়ে একাত্মতা প্রকাশ করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নীলু আহসান সরকার এবং ব্যবস্থাপনা পরিচালক নাজমুল আহসান সরকার। এ সময় উপস্থিত ছিলেন রংপুর কমিউনিটি মেডিকেল কলেজের পরিচালক, অধ্যক্ষ, উপাধ্যক্ষসহ সকল বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য দেন অধ্যক্ষ অধ্যাপক ডা. আফরোজা বুলবুল আখতার, এছাড়া আরও বক্তব্য রাখেন পরিচালক বীর মুক্তিযোদ্ধা মেজর (অব.) মো. নাসিম উদ্দিন এবং রংপুর গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল আলম আল আমিন প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী ও মুজিববর্ষ উদযাপনের জন্য গঠিত হয়েছে বিভিন্ন উপ-পরিষদ। এর মধ্যে ক্রীড়া উপ-পরিষদ এর কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্ট, বঙ্গবন্ধু ক্রিকেট টুর্নামেন্ট, বঙ্গবন্ধু ব্যাডমিন্টন টুর্নামেন্ট ও বঙ্গবন্ধু দাবা টুর্নামেন্ট। সাংস্কৃতিক সপ্তাহ ও বিতর্ক প্রতিযোগিতা উপ-পরিষদ এর কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধু ও স্বাধীনতার উপর গান, নৃত্য, কবিতা আবৃতি, একক অভিনয়, বিতর্ক প্রতিযোগিতা ও আলোচনা সভা।

প্রচার ও প্রকাশনা উপ-পরিষদ এর কর্মসূচির মধ্যে রয়েছে সুভিনিয়ার প্রকাশ, ব্যানার, ফেস্টুন, দেয়াল লিখন। প্রতিকৃতি ও বেদী স্থাপন উপ-পরিষদ এর কর্মসূচির মধ্যে রয়েছে ১৭ মার্চ এর আগে কলেজ ক্যাম্পাসে  প্রতিকৃতি ও বেদি স্থাপন। লাইব্রেরী কর্ণার উপ-পরিষদ এর কর্মসূচির মধ্যে রয়েছে কলেজ ভবনে বঙ্গবন্ধু লাইব্রেরি কর্ণার স্থাপন, লাইব্রেরি কর্নারের জন্য বঙ্গবন্ধু ও স্বাধীনতার উপরে ২ হাজার বই সংগ্রহ। ১৭ মার্চ উদযাপন উপ-পরিষদ এর কর্মসূচির মধ্যে রয়েছে আনন্দ র‌্যালি আয়োজন, র‌্যালিকে আকর্ষণীয় করতে থাকবে ঘোড়ার গাড়ি, গরুর গাড়ি, রিক্সা, মাইক, ব্যান্ডপার্টি, পুস্পস্তবক, গ্যাস বেলুন, সাদা পায়রা, কেক, ব্যানার, প্ল্যাকার্ড, ফ্লাগ, আলোক সজ্জা, টি-শার্ট, ক্যাপ ও আরো নানান আয়োজন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন