ওয়ারীতে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীর মৃত্যু, সহপাঠীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ওয়ারীতে ওয়াসার লরির ধাক্কায় আবীর নামের এক এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু হয়েছে। সে ওয়ারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ছিল। গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করতে যাওয়ার পথে ওয়ারীর বলধা গার্ডেনের কাছে দুর্ঘটনার শিকার হয় আবীর। তার মৃত্যুর খবর পেয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে সহপাঠীরা।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বলধা গার্ডেনের পাশে ওয়াসার পাম্প থেকে পানি নিয়ে লরিটি মূল সড়কে উঠছিল। সময় সেখানে আবীরকে চাপা দেয় লরিটি। পরে সংজ্ঞাহীন অবস্থায় স্থানীয়রা তাকে উদ্ধার করে একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। আবীর তার বিদ্যালয়ের বিদায় অনুষ্ঠানে অংশ নিয়ে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করার জন্য স্কুলে যাচ্ছিল।

আবীরের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে রাস্তায় নেমে আসে তার সহপাঠীরা। সময় তারা ওয়ারীর মূল সড়কে অবস্থান নিয়ে লরিচালককে গ্রেফতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায়। পরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর আশ্বাসে তারা সড়ক ছেড়ে শ্রেণীকক্ষে ফিরে যায়।

ঢাকা মহানগর পুলিশের ওয়ারী বিভাগের অতিরিক্ত কমিশনার নূরুল ইসলাম বলেন, আবীরকে চাপা দিয়ে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করেন ওয়াসার ওই লরিচালক। তবে পুলিশ তাকে ধাওয়া করে আটক করেছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে। আবীরের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়ার পর তার সহপাঠীরা ওয়ারীর প্রধান সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। তবে শিক্ষার্থীরা সড়কের একটি অংশ যান চলাচলের জন্য উন্মুক্ত রাখায় তেমন যানজট হয়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন