নেইমারের জোড়া গোল

শীর্ষে রিয়াল, জুভেন্টাসের হার

বেশ কিছু সময় ধরে বার্সেলোনার ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল রিয়াল মাদ্রিদ। কেবল গোল ব্যবধানের কারণে পিছিয়ে ছিল তারা। মাঝে অবশ্য শীর্ষে ওঠার সুযোগ থাকলেও সেটি হাতছাড়া করেলস ব্লাঙ্কোসরা। যাত্রায় আর ভুল করেনি জিনেদিন জিদানের দল। রিয়াল ভ্যালাদোলিদের বিপক্ষে কাঙ্ক্ষিত জয়টি তুলে নিয়ে বার্সার কাছ থেকে শীর্ষস্থান কেড়ে নিল তারা। সিরি- লিগে    রোববার রাতে ন্যাপোলির মাঠে - গোলে হেরেছে জুভেন্টাস।

প্রতিপক্ষের মাঠে আক্রমণ বল দখলে রিয়াল এগিয়ে থাকলেও সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। ম্যাচে ৬৩ শতাংশ বলের দখল রাখা রিয়াল ১২টি শট নিলেও লক্ষ্যে রাখতে পারে মাত্র তিনটি। অন্যদিকে ৩৭ শতাংশ বল দখল রেখে ভ্যালাদোলিদ কোনো শটই লক্ষ্যে রাখতে পারেনি। মাঠের লড়াইয়ে রিয়াল প্রাধান্য বিস্তার করে খেললেও এক পর্যায়ে পয়েন্ট হারানোর আশঙ্কাও জেগেছিল। প্রথমার্ধ অবশ্য শেষ হয় গোলহীনভাবে। বিরতি থেকে ফিরে এসে রিয়াল আক্রমণে এগিয়ে যায়। সময় বেশকিছু সুযোগ তাদের সামনে আসে। তেমনই এক আক্রমণ থেকে রিয়ালকে জয়সূচক গোলটি এনে দেন নাচো। জার্মান মিডফিল্ডার টনি ক্রুসের ক্রস থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন স্প্যানিস তারকা। পরে ভ্যালাদোলিদের সের্গি গার্দিওলা গোল করলেও অফসাইডের কারণে তা বাতিল করা হয়। জয়ে ২১ ম্যাচ শেষে ৪৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠল রিয়াল। সমান ম্যাচে বার্সার পয়েন্ট ৪৩।

সিরি- লিগে রোববার ক্যালিয়ারির সঙ্গে - গোলে ড্র করে ইন্টার মিলান। এতে লিড পয়েন্টে নিয়ে যাওয়ার সুযোগ আসে জুভেন্টাসের সামনে। কিন্তু পারেনি মাউরিজিও সারির দল। ৬৩ মিনিটে পিওতর জিয়েলিনস্কি ৮৬ মিনিটে ইনসিনিয়ে গোল করে ন্যাপোলিকে এগিয়ে দেন --এ। ম্যাচের ৯০ মিনিটে ক্রিস্টিয়ানো রোনালদোর গোলটা শুধু ব্যবধানই কমাতে পেরেছে। ২১ ম্যাচ শেষে ৫১ পয়েন্ট নিয়ে এখনো শীর্ষে জুভেন্টাস। সমান ম্যাচে ইন্টারের সংগ্রহ ৪৮ পয়েন্ট।

লিগ ওয়ানে দারুণ এক জয় পেয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) লিলকে তাদের মাঠে - গোলে হারিয়েছে পিএসজি। দলের জয়ে দুটি গোলই এসেছে নেইমারের কাছ থেকে। আক্রমণ বল দখলে এগিয়ে থাকা পিএসজির হয়ে নেইমার প্রথম গোলটি করেন ম্যাচের ২৮ মিনিটে। গোল নিয়েই বিরতিতে যায় দুই দল। দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে পেনাল্টি থেকে ফের লক্ষ্যভেদ করেন নেইমার। গোলের পর উদযাপন করতে গিয়ে কোবি ব্রায়ান্টকে স্মরণ করেন ব্রাজিলিয়ান তারকা। বিবিসি মার্কা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন