গোয়ালন্দে অবৈধভাবে মাটি খননের দায়ে ৬ জনকে জরিমানা

বণিক বার্তা প্রতিনিধি রাজবাড়ী

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ইউনিয়নের পদ্মা নদীর পাড়ে অবৈধভাবে মাটি খননের দায়ে ছয়জনকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে দুটি খনন যন্ত্র একটি ট্রাক জব্দ করা হয়েছে। গতকাল দুপুরে অভিযান পরিচালনা করা হয়।

জরিমানা প্রদানকারীরা হলেন দৌলতদিয়া ইউনিয়নের কিয়ামউদ্দিন পাড়া গ্রামের জয়নাল মোল্লার ছেলে ফারুক মোল্লা (৩০), উত্তর দৌলতদিয়া নং ওয়ার্ডের তারক আলীর ছেলে বেলায়েত মণ্ডল (৫০), সাহাজদ্দিন বেপারী পাড়া গ্রামের ইমরান হোসেনের ছেলে কামরুল ইসলাম (২৩), রাজবাড়ী সদর উপজেলার চর খানখানাপুর গ্রামের আক্কাছ মোল্লার ছেলে লিটন মোল্লা (২৭), মানিকগঞ্জ জেলার শিবালয় উপজেলার বর্ধমানকান্দি গ্রামের রিয়াজ উদ্দিনের ছেলে রবিউল আওয়াল (২২) ফরিদপুর সদর উপজেলার হাড়োয়াডাঙ্গি গ্রামের ইউছুফ খানের ছেলে জসিম খান (৩১)

দণ্ডপ্রাপ্ত বেলায়েত হোসেন দাবি করেন, জমির মালিকদের কাছ থেকে নগদ টাকা দিয়ে মাটি কিনে তা খনন যন্ত্র দিয়ে কাটা হচ্ছিল। জোরজবরদস্তি করে মাটি কাটা হয়নি।

প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আব্দুল্লাহ আল মামুন জানান, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে গতকাল দুপুরে অভিযান চালিয়ে খননকাজ বন্ধ করাসহ একটি ট্রাক, দুটি এক্সক্যাভেটর (খনন যন্ত্র) জব্দ করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন