ইপিএস কমেছে প্রিমিয়ার সিমেন্টের

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেডের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ১৬ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানিটির সম্মিলিত ইপিএস ছিল টাকা ৭৪ পয়সা। হিসাবে প্রথমার্ধে প্রতিষ্ঠানটির ইপিএস কমেছে ৫৮ পয়সা বা ৩৩ দশমিক ৩৩ শতাংশ।

প্রথমার্ধে কমলেও দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) ইপিএস দশমিক ১৪ শতাংশ বেড়েছে প্রিমিয়ার সিমেন্টের। আলোচ্য সময়ে কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে ৭৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭০ পয়সা। ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৮ টাকা ৩৫ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে প্রিমিয়ার সিমেন্ট। সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে টাকা ৮০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল টাকা ১৮ পয়সা। ৩০ জুন সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৪৮ টাকা ১৯ পয়সা। 

২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ দেয় প্রিমিয়ার সিমেন্ট মিলস। ২০১৭ হিসাব বছরে ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন