গ্রামীণফোনের ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

সর্বশেষ সমাপ্ত ২০১৯ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৪০ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ ঘোষণা করেছে টেলিকম খাতের বহুজাতিক কোম্পানি গ্রামীণফোন লিমিটেডের পর্ষদ। গতকাল কোম্পানিটির পর্ষদ সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। এর আগে ২০১৯ হিসাব বছরের প্রথমার্ধের (জানুয়ারি-জুন) জন্য শেয়ারহোল্ডারদের ৯০ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশ দিয়েছিল গ্রামীণফোন। ফলে সবমিলিয়ে কোম্পানিটির শেয়ারহোল্ডাররা ২০১৯ হিসাব বছরের জন্য ১৩০ শতাংশ নগদ লভ্যাংশ পাবেন। কোম্পানিটি তার কর-পরবর্তী মুনাফার ৫০ দশমিক ৮৬ শতাংশ শেয়ারহোল্ডারদের লভ্যাংশ হিসেবে দিয়েছে।

নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০১৯ হিসাব বছরে গ্রামীণফোনের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৫ টাকা ৫৬ পয়সা, যা এর আগের হিসাব বছরে ছিল ২৪ টাকা ৭৪ পয়সা। ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৮ টাকা ৪০ পয়সা, ৩১ ডিসেম্বর ২০১৮ শেষে ছিল ২৭ টাকা ২৮ পয়সা। ঘোষিত লভ্যাংশ, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২১ এপ্রিল সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার গুলনকশা হলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। -সংক্রান্ত রেকর্ড ডেট ১৭ ফেব্রুয়ারি।

২০০৯ সালে দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন হাজার কোটি টাকা। পরিশোধিত মূলধন হাজার ৩৫০ কোটি ৩০ লাখ টাকা। রিজার্ভে রয়েছে হাজার ১২৩ কোটি ২৬ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন