প্রথমার্ধে ইপিএস বেড়েছে জেনেক্স ইনফোসিসের

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) জেনেক্স ইনফোসিস লিমিটেডের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৮১ পয়সা। হিসাবে প্রথমার্ধে কোম্পানিটির ইপিএস বেড়েছে টাকা ২৮ পয়সা বা ১৫৮ শতাংশ।

দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) প্রতিষ্ঠানটির সম্মিলিত ইপিএস হয়েছে টাকা ২১ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৯ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ১৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৬ টাকা ৭০ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের মোট ২০ শতাংশ লভ্যাংশ দিয়েছে জেনেক্স ইনফোসিস। এর মধ্যে শতাংশ নগদ বাকি ১৫ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৭১ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল টাকা পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়ায় ১৬ টাকা ৭০ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৫ টাকা ৯৮ পয়সা।

গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) জেনেক্স ইনফোসিস শেয়ারের সর্বশেষ দর ছিল ৬১ টাকা ৭০ পয়সা। সমাপনী দর ছিল ৬০ টাকা ৫০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ৩১ টাকা ৮০ পয়সা ৭০ টাকা ৮০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন