দেশের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করে যেতে হবে: অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

দেশের সাধারণ মানুষ থেকে শুরু করে সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকতাদের উদ্দেশে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, যার যার অবস্থান থেকে দেশের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করে যেতে হবে।

গতকাল সন্ধ্যায় আন্তর্জাতিক কাস্টমস দিবস উদযাপন উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ড আয়োজিত ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার নবরাত্রি হলে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি বলেন, এ দেশের প্রত্যেক মানুষকে আলোর পথে নিয়ে আসার জন্য কাজ করে যেতে হবে। আমাদের সততার কোনো কমতি নেই। আমি মনে করি, এর মধ্য দিয়ে এ দেশের পিছিয়ে পড়া মানুষজনকে অর্থনীতির মূল স্রোতে নিয়ে আসতে পারব।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

তিনি বলেন, বাংলাদেশকে একসময় তলাবিহীন ঝুড়ি বলে অনেকেই মন্তব্য করতেন। দুর্যোগ-দুর্ভোগের দেশ হিসেবে অভিহিত করতেন। কিন্তু এখন আর সে সময় নেই। সময় এখন বদলে গেছে। অনেক চ্যালেঞ্জের সম্মুখীন হয়েও আমরা আমাদের কাজটা সুনিপুণভাবে করে যাচ্ছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, অর্থ মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী ও এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম।

এদিকে আন্তর্জাতিক কাস্টমস দিবসকে কেন্দ্র করে সকালে জাতীয় রাজস্ব বোর্ডের উদ্যোগে একটি বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়। এটি সেগুনবাগিচা থেকে শুরু হয়ে রাজমনি সিনেমা হল, কাকরাইল মসজিদ, মত্স্য ভবন, শিল্পকলা একাডেমি, দুদকের সামনে দিয়ে জাতীয় রাজস্ব বোর্ড ভবন প্রাঙ্গণে এসে শেষ হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন