এআইইউবি সমাবর্তনে শিক্ষামন্ত্রী

আমরা চতুর্থ শিল্পবিপ্লবের সফল অংশীদার হতে চাই

নিজস্ব প্রতিবেদক

শুধু সনদই যথেষ্ট নয়, যুগের সঙ্গে সংগতি রেখে চতুর্থ শিল্পবিপ্লবের সফল অংশীদার হতে হলে পুঁথিগত বিদ্যার পাশাপাশি কিছু বিশেষ দক্ষতা অর্জন প্রয়োজন। আমরা চতুর্থ শিল্পবিপ্লবের সফল অংশীদার হতে চাই। সেজন্য আমাদের শিক্ষার্থীদের কিছু বিশেষ দক্ষতা অর্জন করতে হবে। গতকাল আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) ৯তম সমাবর্তন অনুষ্ঠানে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়গুলোর চ্যান্সেলরের প্রতিনিধি হিসেবে শিক্ষামন্ত্রী এ সমাবর্তনে সভাপতিত্ব করেন। সমাবর্তন অনুষ্ঠানে শিক্ষাবর্ষ ২০১৭-১৮ ও ২০১৮-১৯-এর বিভিন্ন অনুষদের মোট ৪ হজার ৫০৪ জন শিক্ষার্থীকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি প্রদান করা হয়।

সমাবর্তনে বিশেষ অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। সমাবর্তন বক্তা ছিলেন সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন এআইইউবি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মিসেস নাদিয়া আনোয়ার ও ভাইস চ্যান্সেলর ড. কারমেন জেড ল্যামাগনা।

সমাবর্তনে শিক্ষার্থীদের উদ্দেশে শিক্ষামন্ত্রী বলেন, আপনারাই সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়তে পারেন। তবে আমাদের আত্মতুষ্টিতে বসে থাকার সুযোগ নেই। আমাদের উন্নয়নের মহাসড়কে আরো দীর্ঘ পথ পাড়ি দিতে হবে। তাই আপনাদের প্রতি আহ্বান, দেশ গড়ার মহান ব্রত নিয়ে অগ্রযাত্রাকে অব্যাহত রাখবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন