কাঙ্ক্ষিত রাজস্ব আহরণ হলে ভিশন-২০২১ বাস্তবায়ন সম্ভব —বেনাপোলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি যশোর

কাঙ্ক্ষিত রাজস্ব আহরণ হলে প্রধানমন্ত্রীর ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়ন সম্ভব হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২০ উপলক্ষে গতকাল সকালে বেনাপোল কাস্টম হাউজে এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ উন্নত দেশে রূপান্তর হবে মন্তব্য করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, আমাদের বঙ্গবন্ধু স্বাধীনতা সংগ্রামের মধ্য দিয়ে বাঙালি জাতিকে বীরের জাতি হিসেবে বিশ্বদরবারে পরিচিতি লাভ করিয়েছেন। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় এসে জরাজীর্ণ এ বাঙালি জাতিকে মাথা উঁচু করে দাঁড়ানোর অনুপ্রেরণা জুগিয়েছেন। পর্যায়ক্রমে এ দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করিয়েছেন। উচ্চ আয়ের দেশের স্বপ্ন নিয়ে তিনি আকাশ ছুঁতে চলেছেন।

মানুষের অর্থনৈতিক অবস্থা দিন দিন উন্নতির দিকে অগ্রসর হচ্ছে দাবি করে প্রতিমন্ত্রী বলেন, বিশ্বের মধ্যে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। কাস্টম হাউজ যাতে আরো উন্নত হতে পারে, সেজন্য সরকারের চেষ্টা রয়েছে। দেশের সব কাস্টম হাউজকে আরো আধুনিক করা হবে। সরকার যাতে বিশ্বমানের কাস্টমস সেবা প্রদান করতে পারে, সেজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

কাস্টমস কর্মকর্তাদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, সেবার মান বাড়াতে হবে। আমদানি ও রফতানি কার্যক্রমকে সহজ, স্বচ্ছ ও গতিশীল করার জন্য বাংলাদেশ কাস্টমসের সঙ্গে সংশ্লিষ্ট অন্যান্য সরকারি ও বেসরকারি সংস্থা এবং ব্যবসায়ী সম্প্রদায়ের সুসংহত যোগাযোগ স্থাপন অপরিহার্য।

বেনাপোল কাস্টমস কমিশনার

মোহাম্মদ বেলাল হোসাইন চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথি ছিলেন যশোর-১ আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (কর আপিল ও অব্যাহতি) মো. মেফতাহ উদ্দিন খান, যশোর জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ, পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন ও বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন