কিউইদের উড়িয়ে দিল ভারত

নিজেদের মাঠে ভারতের কাছে পাত্তায় পাচ্ছে না নিউজিল্যান্ড। প্রথম টি২০ ম্যাচে বড় স্কোর গড়েও ম্যাচ বাঁচাতে পারেনি কিউইরা। দ্বিতীয় ম্যাচে তাই স্বাগতিকদের লক্ষ্য ছিল ঘুরে দাঁড়ানোর। কিন্তু এ ম্যাচেও কোহলিদের সামনে কোনো ধরনের প্রতিরোধ গড়তে ব্যর্থ হয়েছে কেন উইলিয়ামসনের দল। অকল্যান্ডে আগে ব্যাট করে নির্ধারিত ওভার শেষে ৫ উইকেটে ১৩২ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। জবাবে ৭ উইকেট ও ১৫ বল হাতে রেখে জয়ের বন্দরে নোঙর করে ভারত। এ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ২-০তে এগিয়ে গেল তারা।

ছোট লক্ষ্যের পেছনে ছুটতে গিয়ে এদিন অবশ্য শুরুতেই রোহিত শর্মার উইকেট হারায় ভারত। প্রথম ওভারেই ফিরে যান ৮ রান করা রোহিত। দলের রানও তখন ৮। এরপর অবশ্য কয়েক ওভার সতর্কতার সঙ্গে খেলেন অধিনায়ক বিরাট কোহলি ও লোকেশ রাহুল। তবে দ্রুত কোহলিও ফিরে গেলে কিছুটা চাপে পড়ে অতিথিরা। দলের রান যখন ৩৯, তখন কোহলিকে ফিরিয়ে দেন টিম সাউদি। ১২ বলে ১১ রান করেন ভারত অধিনায়ক। এরপর অবশ্য দলকে আর কোনো বিপদ হতে দেননি দুর্দান্ত ফর্মে থাকা লোকেশ ও শ্রেয়াশ আয়ার। এ দুজন দলকে নিয়ে যান ১২৫ রানে। দলকে জয়ের দ্বারপ্রান্তে রেখে ফিরে যান আয়ার। তার ব্যাট থেকে আসে ৩৩ বলে এক চার ও তিন ছক্কায় ৪৪ রান। তবে জয় নিশ্চিত করে অপরাজিত থেকে যান ৫০ বলে তিন চার ও দুই ছক্কায় ৫৭ রান করা লোকেশ। ২০ রান দিয়ে ২ উইকেট নেন সাউদি।

এর আগে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটিতে ৪৮ রান যোগ করে বড় কিছু করার ইঙ্গিত দিয়েছিলেন মার্টিন গাপটিল ও কলিন মুনরো। ২০ বলে ৩৩ রান করা গাপটিলকে ফিরিয়ে ভারতকে প্রথম ব্রেক থ্রু এনে দেন শার্দুল ঠাকুর। কিছুটা ধীরগতিতে ব্যাট করে ফিরে যান মুনরোও। তিনি করেন ২৫ বলে ২৬ রান। অল্প সময়ের ব্যবধানে ফেরেন কলিন ডি গ্র্যান্ডহোম (৩) ও উইলিয়ামসন (১৪)। পরে রস টেলর (১৮) ও টিম সেইফার্টের (৩৩*) ব্যাটিংও টি২০ সুলভ না হওয়ায় নিউজিল্যান্ড থামে ১৩২ রানে। ভারতের হয়ে ১৮ রান দিয়ে ২ উইকেট নেন রবীন্দ্র জাদেজা। ক্রিকইনফো

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন