‘তরুণদের কাছে বঙ্গবন্ধুর আদর্শ পরিচিত করাই মুজিববর্ষের লক্ষ্য'

নিজস্ব প্রতিবেদক

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ আগামী প্রজন্মের কাছে অনুকরণীয় আদর্শ, এ আদর্শকে তাদের কাছে রেখে যেতে চাই। যারা বঙ্গবন্ধুকে কাছ থেকে দেখেছেন, তার নির্দেশে যুদ্ধ করেছেন, তাদের কাছে এক ধরনের অনুপ্রেরণা। কিন্তু যারা বঙ্গবন্ধুকে দেখেনি, তাদের কাছে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেয়াই আমাদের মূল লক্ষ্য।   

গতকাল শনিবার কুমিল্লায় নিজ বাড়িতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর নির্দেশে স্বাধীনতা যুদ্ধে অনেকে শহীদ হয়েছেন, অনেকে আহত হয়ে এখনো আমাদের মাঝে আছেন, তাদেরকেও একত্র করা আমাদের মূল উদ্দেশ্য। 

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আনন্দ মেলা সম্পর্কে অর্থমন্ত্রী আরো বলেন, যারা বঙ্গবন্ধুকে দেখেছেন, তাদের কাছে বঙ্গবন্ধু এক রকম। এখনকার আমাদের যে তরুণ সমাজ, তারা বঙ্গবন্ধুকে দেখে নাই। এমনকি মুক্তিযুদ্ধও করার সুযোগ পায় নাই, তাদের সঙ্গে বঙ্গবন্ধুকে পরিচয় করিয়ে দেয়া অত্যন্ত জরুরি। এটি যদি না করতে পারি তাহলে আমাদের সব আয়োজন ব্যর্থ হবে। 

মন্ত্রী বলেন, কোনো একটা লক্ষ্যকে সামনে রেখে কাজ করলে সবাইকে সম্পৃক্ত করা যায়। 

অর্থমন্ত্রী বলেন, আজকের এই আয়োজন একটি আদর্শকে উপস্থাপন করা, আদর্শটি বঙ্গবন্ধুর আদর্শ। এই জাতীয় চেতনায় যারা বিশ্বাস করে না, তাদেরকে বিশ্বাসী করার জন্য এবং এই আদর্শকে আমাদের তরুণ সমাজসহ আগামী প্রজন্মের কাছে, যারা এই পৃথিবীতে এখনো আসে নাই, তাদের কাছেও আমরা রেখে যেতে চাই। 

মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে কুমিল্লার লালমাই উপজেলা মাঠে আয়োজিত এক জমকালো অনুষ্ঠানে অংশ নেন অর্থমন্ত্রী। এতে মুজিব বর্ষ ভিক্টোরিয়ানস ক্রিকেট টি-২০ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের চেয়ারপারসন নাফিসা কামাল, জেলা প্রশাসক আবুল ফজল মীর, সাবেক রেলমন্ত্রী মুজিবুল হক, ইআরডি সচিব মনোয়ার আহমেদ প্রমুখ। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন