মঙ্গলবার| ফেব্রুয়ারি ১৮, ২০২০| ৫ফাল্গুন১৪২৬

খেলা

নিউক্যাসল কিনতে চায় সৌদি আরব

বণিক বার্তা অনলাইন

ব্রিটেনের প্রিমিয়ার লিগ ফুটবল ক্লাব নিউক্যাসল ইউনাইটেড কিনে নিতে চায় সৌদি আরব। দেশটির নেতৃত্ব একটি বিনিয়োগ গ্রুপ এ ব্যাপারে আলোচনা শুরু করেছে। এ ক্লাবের মালিক ব্রিটিশ বিলিয়নেয়ার মাইক অ্যাশলে। তাকে ৪৪ কোটি ৫০ লাখ ডলারে (৩৪ কোটি পাউন্ড) ক্লাবটি কেনার প্রস্তাব দেয়া হয়েছে বলে জানিয়েছে সংশ্লিষ্ট একটি সূত্র।

অ্যাশলে কয়েক বছর ধরেই ক্লাবটি বেচে দেয়ার চেষ্টা করছেন। তবে তিনি এ প্রস্তাবে রাজি হবেন না কি না তা নিশ্চিত করে কেউ বলতে পারছে না। সৌদি আরবের সরকারি বিনিয়োগ তহবিল এ বিনিয়োগ গ্রুপের নেতৃত্বে রয়েছে। সংস্থাটি সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের প্রধান বিনিয়োগ প্রতিষ্ঠান। এ গ্রুপে আরো রয়েছে ব্রিটিশ অর্থ জোগানদাতা আমান্ডা স্টাভেলির নেতৃত্বে একটি বিনিয়োগ গ্রুপ। ডাউ জোনস জানায়, এ গ্রুপটিই নিউক্যাসল কিনে নেয়ার প্রস্তাব দিয়েছে। 

অবশ্য স্টাভেলির একজন মুখপাত্র এ ব্যাপারে মন্তব্য করতে অস্বীকৃতি জানিয়েছেন। সৌদি আরবের পক্ষ থেকেও এ নিয়ে কেউ মুখ খুলছে না। 

বিলিয়নেয়ার অ্যাশলে যুক্তরাজ্যে বহু বড় বড় কোম্পানি কিনে নিয়েছেন। এর মধ্যে হাউজ অব ফ্রেজার এবং ইভানস সাইকেলসের মতো প্রতিষ্ঠানও রয়েছে। ২০০৭ সালে তিনি ১৩ কোটি ৪০ লাখ পাউন্ডে নিউক্যাসল কিনে নেন। তবে পরের বছরের শুরু থেকেই তিনি ক্লাবটি বেচে দেয়ার জন্য উঠেপড়ে লেগেছেন। ক্লাবের ম্যানেজার কেভিন কিগান চাকরি ছাড়ার পর ফ্যানদের কোপানলে পড়েন অ্যাশলে।

নিউক্যাসলের বর্তমান কোচ স্টিভ ব্রুস। প্রিমিয়ার লিগের অভিজাত ২০টি ক্লাবের মধ্যে এ ক্লাবের অবস্থান ১৪।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন