মঙ্গলবার| ফেব্রুয়ারি ১৮, ২০২০| ৫ফাল্গুন১৪২৬

শেষ পাতা

লড়াইয়ের জন্য প্রস্তুত তাবিথ, ভোটাররাই ইশরাকের শক্তি

নিজস্ব প্রতিবেদক

ঢাকার দুই সিটি করপোরেশনে এখন শেষ পর্যায়ের নির্বাচনী প্রচারণা চলছে। দিনভর গণসংযোগ নিয়ে ব্যস্ত রয়েছেন প্রার্থীরা। ভোটযুদ্ধে লড়াইয়ের জন্য প্রস্তুত উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। আর দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মেয়র পদপ্রার্থী প্রকৌশলী ইশরাক হোসেনের শক্তি ভোটাররাই। গতকাল পৃথক গণসংযোগে বিএনপির দুই মেয়র প্রার্থী এভাবেই নিজেদের অবস্থান তুলে ধরেছেন।

মিরপুর নম্বরে গণসংযোগ চালাতে গিয়ে তাবিথ বলেন, আরো ছয়দিন বাকি রয়েছে। বিপক্ষে রয়েছে স্বৈরাচার, কালো টাকা পেশিশক্তি। আর আমাদের রয়েছে জনগণের দোয়া। ভোটারদের ক্ষমতা দোয়া নিয়ে আগামী ফেব্রুয়ারি লড়াই করার জন্য আমরা প্রস্তুত।

ঢাকার বস্তিগুলোয় বারবার অগ্নিকাণ্ডের ঘটনায় যথাযথ তদন্ত না হওয়ার অভিযোগ এনে তিনি বলেন, পাঁচ মাসের ভেতরে আবার কেন আগুন লাগল? সেবার আগুন কেন লেগেছিল? কারা করেছিল? আমরা সুষ্ঠু তদন্তের দাবি জানিয়েছিলাম, কিন্তু হয়নি। চলন্তিকা বস্তির ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে দ্রুত ব্যবস্থা নিতে সরকারের কাছে দাবি জানান তাবিথ।

বিএনপির মেয়র প্রার্থী বলেন, যদি দ্রুত কোনো ব্যবস্থা নেয়া না হয়, তবে বেশি দিন অপেক্ষা করতে হবে না। আগামী ফেব্রুয়ারি ভোটের মাধ্যমে নিজের অধিকার ফিরিয়ে আনতে হবে। নিজেদের বাসস্থানের অধিকার ফিরিয়ে আনতে হবে। পাশাপাশি মেয়র হলে বস্তিবাসীর জন্য স্থায়ী আবাসন, উন্নত পয়োনিষ্কাশনের ব্যবস্থা করার প্রতিশ্রুতি দেন তিনি। এছাড়া বস্তিতে থাকা নারী শিশুদের বিনা মূল্যে চিকিৎসাসেবার বন্দোবস্ত করার আশ্বাসও তিনি দেন।

ভোটের দিন ঘনিয়ে আসার মধ্যে প্রতিপক্ষের হামলার আশঙ্কাও প্রকাশ করেন তাবিথ আউয়াল। আগের হামলার ঘটনায় অভিযোগ করার পরও যথাযথ সমাধান না পেয়ে হতাশা প্রকাশ করে তিনি বলেন, দুঃখজনকভাবে বলতে হচ্ছে, নির্বাচন কমিশন যথাযথভাবে দায়িত্ব পালন করেনি। তার একটি নেতিবাচক প্রভাব নির্বাচন প্রক্রিয়ার ওপর আগামী দিনে পড়তে পারে।

এদিকে রাজধানীর গোপীবাগে নির্বাচনী গণসংযোগকালে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে দক্ষিণের বিএনপি মেয়র পদপ্রার্থী ইশরাক হোসেন বলেন, ভোটাররা এবার ভোটকেন্দ্রে যাবেন, ভোট দেবেন বলে মনস্থির করেছেন। তারা এবার ভয় পাচ্ছেন না। ভোটাররাই আমার শক্তি।

অন্য এক প্রশ্নের উত্তরে ইশরাক বলেন, কোন প্রার্থী কোন পরিবারের, তার প্রভাব পড়বে না নির্বাচনে। দেশটা কারো পারিবারিক সম্পত্তি নয়। ধানের শীষের শক্তি জনগণ। জনগণই এবার ভোটকেন্দ্রে উপস্থিত থাকবে।

ঢাকার দুই সিটি করপোরেশনে বিএনপির দুই মেয়র পদপ্রার্থীর জন্য ভিডিওবার্তায় ভোট চেয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের অগ্নিবীণা কাব্যগ্রন্থের প্রলয়োল্লাস কবিতার কয়েকটি পঙিক্ত আবৃত্তি দিয়ে ভিডিওবার্তা শুরু করেন তিনি। ভিডিওবার্তায় বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান, দলটির বর্তমান চেয়ারপারসন খালেদা জিয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের প্রশংসাও করেন তিনি।

ভিডিওবার্তায় মির্জা ফখরুল ইসলাম বলেন, আসুন, এবার ঢাকা সিটি নির্বাচনে ব্যালটে ধানের শীষে ভোট দিয়ে অন্যায়, অসত্য অসুন্দরকে পরাজিত করি। ন্যায়, সত্য আর সুন্দরকে জয়ী করি। অন্ধকার দূর করে আলোর পথে চলি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন