ম্যাট্রিক্সের নিও চরিত্রের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন পিট!

ফিচার ডেস্ক

হলিউড তারকা ব্রাড পিট দ্য ম্যাট্রিক্স ছবিতে অভিনেতা কিয়ানু রিভসের চরিত্রটিকে একসময় প্রত্যাখ্যান করেছিলেন। ২০২০ সালের ২২ জানুয়ারি ক্যালিফোর্নিয়ার সান্তা বারবারা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মাল্টিন মডার্ন মাস্টার পুরস্কার গ্রহণের সময় তিনি কথা বলেন।

পুরস্কার গ্রহণ অনুষ্ঠানে পিট তার ক্যারিয়ারে যেসব চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েও করেননি, সে সম্পর্কে বলতে গিয়েই মূলত তথ্য জানান। সময় তিনি বলেন, ১৯৯৯ সালের ব্লকবাস্টার দ্য ম্যাট্রিক্স- নিওর চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন। সম্প্রতি অ্যাসোবিজ ডটকম খবরটি প্রকাশ করেছে।

পিট বলেন, ‘আমি সত্যিই বিশ্বাস করি, চরিত্রটি আমার জন্য ছিল না। এটা অন্য কারো জন্য ছিল এবং তারা ছবিটি নির্মাণ করেছে। আমি সত্যিই এটাতে বিশ্বাস করি। তবে আমি ম্যাট্রিক্স ছবির জন্য পাস করেছিলাম।

ছবিতে অভিনয়ের জন্য উইল স্মিথ, নিকোলাস কেজ, ভ্যাল কিলমার, লিওনার্দো ডিক্যাপ্রিও জনি ডেপও আলোচনায় ছিলেন। ম্যাট্রিক্সের পর আরো দুটি সিক্যুয়াল নির্মাণ করা হয়।

ছবিতে অভিনয়ের জন্য সান্দ্রা বুলকের সঙ্গেও যোগাযোগ করা হয়েছিল বলে ২০১৯ সালে প্রযোজক লরেঞ্জো ডি বোনাভেন্টুরা একটি অনলাইন পোর্টালকে জানিয়েছিলেন।

আমরা অনেকজনের কাছে গিয়েছিলাম...সে সময় আমরা অনেকটা মরিয়া হয়ে উঠি। স্যান্ডি বুলকের কাছে গিয়ে বলি, আমরা নিওকে নারীতে পরিবর্তন করব।তিনি বিষয়ে আগ্রহী কিনা তা দেখার জন্য তাকে চিত্রনাট্যও পাঠানো হয়। ভেবেছিলাম, তিনি যদি রাজি হন, তাহলে আমরা পরিবর্তন করার চেষ্টা করব।বোনাভেন্টুরা ওই ওয়েবসাইটটিকে জানিয়েছিলেন। তিনি আরো যোগ করেন, ‘সে সময় তার পক্ষে কিছু ছিল না। কাজেই এটি করা হয়ে ওঠেনি।

রিভস তার দ্য ম্যাট্রিক্স-এর পুরনো কাস্টমেটস ক্যারি অ্যান মোস এবং জাদা পিনকেট স্মিথ বর্তমানে ম্যাট্রিক্সের তৃতীয় সিক্যুয়ালের জন্য দিন-তারিখ নির্ধারণ করছেন।

 

সূত্র: ইন্ডিয়া টুডে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন