বাংলাদেশকে গুঁড়িয়ে সিরিজ পাকিস্তানের

ক্রীড়া প্রতিবেদক

প্রথম ম্যাচের পর পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টি২০-এও হেরে গেল বাংলাদেশ। এ হারের ফলে তিন ম্যাচ সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে গেল বাংলাদেশ। আগের ম্যাচের মতো এদিনও বাংলাদেশের ব্যাটিং ছিল বেশ ধীরগতির। তামিম ইকবাল ফিফটি করলেও দলের স্কোর ৬ উইকেটে ১৩৬ রানে থেমে যায়, যা অনায়াসে ৯ উইকেট হাতে রেখে টপকে যায় পাকিস্তান। সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে সোমবার।

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ছোট লক্ষ্যের জবাব দিতে নেমে রানের খাতা খোলার আগেই ফিরে যান পাকিস্তানি ওপেনার আহসান আলী। তাকে ফেরান শফিউল ইসলাম। তবে শুরুর চাপ থেকে দলকে বের করে এনে জয়ের দিকে নিয়ে যেতে থাকেন অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ হাফিজ। এ দুজন মিলে দারুণ এক জুটি গড়ে অবিচ্ছিন্ন থেকে দলকে জয়ও এনে দেন। বাবর করেন ৬৬ রান এবং হাফিজের ব্যাট থেকে আসে ৬৭ রান। 

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। কোনো রান না করেই ফিরে যান ওপেনার মোহাম্মদ নাঈম শেখ। দলের রান যখন ২২, তখন আউট হয়ে যান মেহেদী হাসান। ১২ বলে ৯ রান করে এ ব্যাটসম্যানকে ফেরান মোহাম্মদ হাসনাইন। এরপর জুটি গড়েছিলেন তামিম ইকবাল ও লিটন দাস। তবে এ জুটিও স্থায়ী হয়নি। ১৪ বলে ৮ রান করা লিটনকে ফেরান শাদাব খান। আফিফ হোসেনকে সঙ্গে নিয়ে কিছু সময় প্রতিরোধ গড়েন তামিম। দলীয় ৮৬ রানে আফিফ ফিরে গেলে ভাঙে এ জুটিও। ২০ বলে ২১ রান করেন আফিফ। অধিনায়ক মাহমুদউল্লাহকে সঙ্গে নিয়ে শতরানের কোটা পার করেন তামিম। তবে প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও রান আউট হয়ে ফিরে যান তামিম। ৫৩ বলে ৭ চার ও ১ ছক্কায় ৬৫ রান করেন তামিম। দলীয় ১২৬ রানে আউট হন মাহমুদউল্লাহ। তিনি করেন ১২ বলে ১২ রান। পাকিস্তানের পক্ষে ২০ রান দিয়ে ২ উইকেট নেন হাসনাইন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন