নব্য জেএমবির সদস্য সন্দেহে খুবির দুই শিক্ষার্থী আটক

বণিক বার্তা প্রতিনিধি, খুলনা

নব্য জেএমবির সদস্য সন্দেহে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) দুই শিক্ষার্থীকে আটক করা হয়েছে। খুলনা মেট্রোপলিটন পুলিশের একটি বিশেষ টিম গতকাল শুক্রবার দিবাগত রাতে অভিযান চালিয়ে গল্লামারী এলাকা থেকে তাদের আটক করে। এসময় বোমা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

কেএমপির এডিসি ও মিডিয়া অ্যান্ড উইং পিআর শেখ মনিরুজ্জামান মিঠু এ তথ্য নিশ্চিত করে জানান, আটক দুজনের নাম নুর মোহাম্মদ অনিক (২৪) এবং মো. মোজাহিদুল ইসলাম রাফি (২৩)। তাদের গল্লামারী খোরশেদনগর এলাকায় জনৈক নুর মোহাম্মদ অনিকের ভাড়া বাসা থেকে আটক করা হয়েছে। এসময় কেএমপি কমিশনার খন্দকার লুৎফুল কবির অভিযানের বর্ণনা তুলে ধরেন। আটক দুই জন গত ২৩ সেপ্টেম্বর খানজাহান আলী থানাধীন কৃষকলীগের কার্যালয় এবং গত ৫ ডিসেম্বর আড়ংঘাটা থানার গাড়ি রাখার গ্যারেজে বোমা বিস্ফোরণের সঙ্গে সরাসরি সম্পৃক্ত বলে উল্লেখ করেন তিনি।

পুলিশ আরো জানায়,  নুর মোহাম্মদ অনিক মানিকগঞ্জের ঘিওর থানার মোড়াবাড়ি গ্রামের আব্দুর রহমানের ছেলে। বিবিএ চতুর্থ বর্ষের এ ছাত্র খুলনা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলের ৩১৮নং কক্ষে থাকেন। মোজাহিদুল ইসলাম রাফি বগুড়ার শিবগঞ্জ থানার ঘাগুর দুয়ার গ্রামের মো. রেজাউল করিমের ছেলে। তিনি বিশ্ববিদ্যালয়ের খানবাদুর আহছান উল্লা হলের ২০৩নং কক্ষে থাকেন। রাফি পরিসংখ্যান বিভাগে ৪র্থ বর্ষে অধ্যয়নরত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন