চলন্তিকা বস্তিতে আগুনে পুড়ল ৩৭৭ ঘর, দগ্ধ ২

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রূপনগরের সেকশন-৬ ব্লক-সি এলাকার চলন্তিকা বস্তিতে আবারো আগুনের ঘটনা ঘটেছে। গতকাল ভোর ৪টা ৯ মিনিটে এ আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ভোর ৫টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ততক্ষণে বস্তির ৩৭৭টি ঘর পুড়ে ভস্মীভূত হয়। এ ঘটনায় দগ্ধ হন দুজন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের কন্ট্রোল রুমের অপারেটর জিয়াউর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। তবে কীভাবে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে প্রাথমিকভাবে কিছু জানানো হয়নি। তদন্ত সাপেক্ষে এসব তথ্য জানানো হবে বলেও জানান জিয়াউর রহমান।

আগুনে দগ্ধরা হলেন বস্তির বাসিন্দা পারভিন (৩৫) ও শহিদুল ইসলাম (২০)। তাদের ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। এর মধ্যে পারভিনের শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে। তার অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন ঢামেক হাসপাতালের চিকিৎসকরা।

এদিকে, অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে ফায়ার সার্ভিস ঢাকার উপপরিচালক দেবাশীষ বর্ধনকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতালের ক্যাম্প পুলিশ ইনচার্জ মো. বাচ্চু মিয়া বলেন, গতকাল সকাল ৭টার দিকে ফায়ার সার্ভিস কর্মীরা দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। দগ্ধ নারীর শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে।

উল্লেখ্য, গত বছরের ১৬ আগস্ট সন্ধ্যা ৭টা ২২ মিনিটে চলন্তিকা বস্তিতে আগুনের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট কাজ করে রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। ওই সময় আগুনে পুড়ে বস্তির অনেক পরিবার ক্ষতিগ্রস্ত হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন