টেকসই উন্নয়নের জন্য শত বছরের পরিকল্পনা গ্রহণ করছে সরকার —এলজিআরডিমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি কুমিল্লা

রূপকল্প ও টেকসই উন্নয়নের জন্য বর্তমান সরকার শত বছরের পরিকল্পনা গ্রহণ করছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম। গতকাল কুমিল্লার পুরাতন বিমানবন্দর এলাকায় বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) কুমিল্লা ময়নামতি রেজিমেন্টের আয়োজনে ১০ দিনব্যাপী রেজিমেন্ট ক্যাম্পিংয়ের স্পেশাল মোটিভেশনাল ক্লাসে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

মো. তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ আজ মধ্যম আয়ের দেশ। বর্তমান সরকার রূপকল্প ও টেকসই উন্নয়নের যে পরিকল্পনা গ্রহণ করছে, তাতে অচিরেই বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য জোবেদা খাতুন পারুল, ময়নামতি রেজিমেন্টের রেজিমেন্ট কমান্ডার লে. কর্নেল সালাহউদ্দিন আল মুরাদ।

তাজুল ইসলাম বলেন, দেশ, জাতি ও মানুষকে সমৃদ্ধ জায়গায় নিয়ে যেতে সবাইকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। প্রশিক্ষণের মাধ্যমে নিজেদেরকে মানুষ হিসেবে গড়ে ওঠার জন্য তিনি বিএনসিসি ক্যাডেটদের আহ্বান জানান।

রেজিমেন্ট ক্যাম্পিংয়ে চট্টগ্রাম ও সিলেট বিভাগের ১০টি জেলার পাঁচটি বিশ্ববিদ্যালয়সহ ১০০ শিক্ষাপ্রতিষ্ঠানের ১২৩ বিএনসিসি প্ল্যাটুনের ৫৫০ ক্যাডেট ও কর্মকর্তা অংশ নেন।

ক্যাডেটদের সামরিক প্রশিক্ষণসহ মুক্তিযুদ্ধ, পরিবেশ সংরক্ষণ, প্রাথমিক চিকিৎসা, অগ্নিনির্বাপণ, ক্ষুদ্রাস্ত্র ফায়ারিং এবং আত্মোন্নয়নমূলক প্রশিক্ষণ খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার প্রশিক্ষণ দেয়া হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন