ছয় জেলায় সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যু

বণিক বার্তা ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে হবিগঞ্জের বাহুবলে বাস গাছের সঙ্গে ধাক্কা খেলে তিনজনের মৃত্যু ঘটে। সিরাজগঞ্জ ও বরিশালে মারা গেছেন দুজন করে। চুয়াডাঙ্গা ও লালমনিরহাট জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন একজন করে। এছাড়া ঢাকার সাভারের আশুলিয়ায় বাসচাপায় এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। দেশের বিভিন্ন স্থান থেকে পাওয়া সড়ক দুর্ঘটনার খবর

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবল উপজেলায় যাত্রীবাহী বাস খাদে পড়ে এক তরুণ ও দুই নারীর মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৯টা নাগাদ বাহুবলের কামাইরচড়া এলাকায় ঢাকা-সিলেট পুরনো মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার মরুরা গ্রামের ক্বারি সাদিকুল ইসলামের ছেলে বাসচালকের সহকারী আবু সাইদ, একই উপজেলার দৌলতপুর গ্রামের ইসলাম উদ্দিনের মেয়ে কমলা বেগম ও শ্রীমঙ্গল এলাকার কৃষ্ণপদ দেবনাথের স্ত্রী দিতা দেবনাথ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সকালে মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে যাত্রীবাহী বাসটি হবিগঞ্জের উদ্দেশে রওনা হয়। বাহুবলের কামাইরচড়া এলাকায় পৌঁছানোর পর চালক নিয়ন্ত্রণ হারালে রাস্তার পাশের গাছের সঙ্গে ধাক্কা খেয়ে বাসটি দুমড়ে-মুচড়ে যায়। এতে করে চালকের সহকারী ও দুই নারী ঘটনাস্থলে প্রাণ হারান।

এ ঘটনায় কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। শায়েস্তাগঞ্জ হাইওয়ের সাতগাঁও পুলিশ ফাঁড়ির সদস্যরা এসে মরদেহ উদ্ধার করেন।

সাতগাঁও হাইওয়ে থানার ওসি মাসুক আলী সাংবাদিকদের জানান, যাত্রীবাহী বাসটি শ্রীমঙ্গল থেকে হবিগঞ্জে যাচ্ছিল। পথে ঘটনাস্থলে একটি পাহাড়ি টার্নিং পয়েন্টে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা খায়। এ সময় বাসটি দুমড়ে-মুচড়ে যায় এবং দুই নারী যাত্রী ও চালকের সহকারীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। আহতদের উদ্ধার করে জেলার বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

তিনি আরো জানান, কুয়াশার কারণে বাসটি দুর্ঘটনায় পড়ে বলে ধারণা করা হচ্ছে।

বরিশাল: জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় নারীসহ দুজনের মৃত্যু হয়েছে। নিহতদের একটি পাঁচ বছরের শিশু রয়েছে। গতকাল সকাল ও বিকালে এ দুর্ঘটনাগুলো ঘটে।

নিহতরা হলেন নগরের শেরেবাংলা সড়কের বাসিন্দা রফিকুল ইসলামের ছেলে রাকান (৫) ও মেহেন্দীগঞ্জের কাজিরহাট থানার কাজিরবাদ এলাকার মরহুম জামাল খানের স্ত্রী শেফালী বেগম (৫০)।

নগরীর শেরেবাংলা সড়কে গতকাল সকালে ব্যাটারিচালিত অটোরিকশায় চাপা পড়ে রাকান নামে শিশুটির মৃত্যু হয়। নিহত রাকান ওই এলাকার রফিকুল ইসলামের ছেলে।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় চালককে আটক করা না গেলেও ঘাতক অটোরিকশাটি জব্দ করা হয়েছে।

অন্যদিকে গতকাল বিকালে কাজিরহাট থানার গাবতলী এলাকা থেকে অটোটেম্পোতে করে কাজিরবাদ যাচ্ছিলেন শেফালী বেগম নামের এক নারী। পথে দীঘিরপাড় এলাকায় গায়ের চাদর অটোটেম্পোর ইঞ্জিনের সঙ্গে জড়িয়ে তার গলায় ফাঁস লেগে যায়। এ সময় তাত্ক্ষণিকভাবে তাকে উদ্ধার করে পার্শ্ববর্তী মুলাদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সিরাজগঞ্জ: বৃহস্পতিবার সন্ধ্যায় সিরাজগঞ্জ-বঙ্গবন্ধু সেতু সংযোগ সড়কের সদর উপজেলার চররামগাতীতে সড়ক দুর্ঘটনায় আব্দুর রাজ্জাক (৭৫) ও সাব্বির (১৬) নামে দুজনের মৃত্যু হয়। এ ঘটনায় আহত হয়েছেন আরো একজন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ দাউদ জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় একটি মোটরসাইকেল সিরাজগঞ্জ শহরের দিকে যাচ্ছিল। মোটরসাইকেলটি সদর উপজেলার চররামগাতী এলাকায় পৌঁছলে আব্দুর রাজ্জাক নামে এক বৃদ্ধ পথচারী চাপা পড়েন। এতে ঘটনাস্থলেই আব্দুর রাজ্জাক ও মোটরসাইকেল চালক সাব্বির নিহত হন। এ ঘটনায় সুমন নামে মোটরসাইকেলের আরেক আরোহী আহত হয়েছেন।

চুয়াডাঙ্গা: জেলার আলমডাঙ্গা সড়কে অবৈধ যান আলমসাধু উল্টে একজন নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন। গতকাল দুপুরে আলমডাঙ্গার বোয়ালমারীতে দুর্ঘটনাটি ঘটে। আহতদের উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত মারফত আলীর বাড়ি আলমডাঙ্গা উপজেলার ভাংবাড়িয়া গ্রামে।

প্রত্যক্ষদর্শীরা জানান, জেলার সরোজগঞ্জ বাজার থেকে কয়েকজন যাত্রী নিয়ে একটি আলমসাধু আলমডাঙ্গার দিকে যাচ্ছিল। বোয়ালমারীতে পৌঁছনোর পর একটি মোটরসাইকেলকে পাশ কাটাতে গিয়ে ওই আলমসাধু উল্টে যায়। এতে যানটির যাত্রী মারফত আলির মৃত্যু ঘটে। আহত হন যানটির চালকসহ তিনজন। আহতদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নেয়া হয়েছে।

লালমনিরহাট: জেলার পাটগ্রাম উপজেলায় ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন দুজন। বৃহস্পতিবার রাতে উপজেলার বুড়িমারী ইউনিয়নের কামারেরহাট গ্রামে লালমনিরহাট-বুড়িমারী স্থলবন্দর মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম আব্দুর রহিম (৫১)। তিনি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের বাসিন্দা।

আহতরা হলেন মোটরসাইকেল চালক পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের কামারেরহাট গ্রামের আমিনুর রহমান (৪০) ও একই গ্রামের আনছার আলী (৪৮)। চিকিৎসার জন্য তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রাতে উপজেলার বুড়িমারী স্থলবন্দর বাজার থেকে মোটরসাইকেলে করে ওই তিন ব্যক্তি মহাসড়ক দিয়ে পাটগ্রাম উপজেলা সদরের দিকে যাচ্ছিলেন। এ সময় বুড়িমারী স্থলবন্দর থেকে আসা একটি পণ্যবাহী ট্রাকও মহাসড়ক দিয়ে লালমনিরহাট জেলা শহরের দিকে যাচ্ছিল। ঘুণ্টিঘর নামক স্থানে পৌঁছনোর পর চালক নিয়ন্ত্রণ হারালে মোটরসাইকেলটি ট্রাকের সঙ্গে ধাক্কা খায়। এতে মোটরসাইকেল আরোহী আব্দুর রহিম ঘটনাস্থলেই মারা যান। গুরুতর আহত হন অন্য দুই আরোহী।

স্থানীয়রা আহতদের উদ্ধার করে প্রথমে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যান। পরে উন্নত চিকিৎসার জন্য তাদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে পাটগ্রাম থানার ওসি সুমন কুমার মোহন্ত সাংবাদিকদের জানান, ট্রাকটি আটক করা হয়েছে, চালক পলাতক।

সাভার: ঢাকার সাভারের আশুলিয়ায় বাসচাপায় এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে আশুলিয়ার ইউনিক এলাকায় গতকাল এ সড়ক দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় উজ্জ্বলের সহকর্মী রেজাউল করিম আহত হয়েছেন। নিহত ব্যক্তির নাম উজ্জ্বল হোসেন (৩২)। তিনি চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর থানার নরেন্দ্রপুর গ্রামের বদর আলীর ছেলে।

আহত রেজাউল করিম জানান, তারা দুজন বাসা থেকে বের হয়ে কাজের উদ্দেশ্যে বাসে করে বাইপাইল থেকে ইউনিক এলাকার দিকে যাচ্ছিলেন। ইউনিকে বাস থেকে নামতেই পেছন দিক থেকে আসা আরেকটি বাস চাপা দিলে ঘটনাস্থলেই উজ্জ্বলের মৃত্যু হয়।

স্বজনদের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ঘাতক বাস ও চালককে আটক করা যায়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন