ক্লোপের রাডারে ইসকো-ওয়ার্নার

দুর্দান্ত ফর্মে আছে লিভারপুল। গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতা দলটি এবার অপেক্ষায় আছে প্রিমিয়ার লিগ পুনরুদ্ধারের। এবার লিভারপুল শিরোপা জিততে পারলে, ৩০ বছর পর লিগ জেতার স্বাদ পাবে তারা। দলটির সব পজিশনেই খেলোয়াড়রা আছেন দারুণ ছন্দে। এমনকি দলে নিয়মিত সুযোগ না পাওয়া খেলোয়াড়রাও মাঠে নেমে নিজেদের প্রমাণ করছেন। ডিবক ওরিগি, জারদান শাকিরি কিংবা অ্যাডাম লালানারা যখনই মাঠে নেমেছেন, তখনই নিজেদের জাত চিনিয়েছেন। তার পরও অবশ্য খেলোয়াড় কেনা থেকে পিছু হটছে নাঅল রেডরা। সম্প্রতি তারা দলে ভিড়িয়েছে তাকুমি মিনামিনোকে। এবার প্রিমিয়ার লিগ টপারদের চোখ অন্য দুই তারকার ওপর। তারা হলেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ইসকো এবং আরবি লিপজিগের স্ট্রাইকার টিমো ওয়ার্নার।

ইসকোকে বিবেচনা করা হয় সময়ের অন্যতম সেরা অ্যাটাকিং মিডফিল্ডার হিসেবে। রিয়ালের কিছুদিন সময় ভালো না গেলেও, সাম্প্রতিক সময়ে ফের চেনা ছন্দে ফিরতে শুরু করেছেন তিনি। এবার তাকে দলে টানতে মরিয়া লিভারপুল বস ইয়ুর্গেন ক্লোপ। বিশেষ করে ফিলিপ্পে কুতিনহো ক্লাব ছাড়ার পর লিভারপুল কোনো ক্রিয়েটিভ মিডফিল্ডারকে দলে আনতে পারেনি। ইসকোকে দিয়েই মূলত সে জায়গা পূরণ করে নিতে চাইছে তারা। পাশাপাশি দলের নির্ভরযোগ্য তারকাদের অনেকেই চোটের কারণে বিপর্যস্ত অবস্থায় আছেন। অন্যদিকে ২০২২ সাল পর্যন্ত চুক্তি বাকি থাকলেও, ইসকো বর্তমানে রিয়ালে অনেকটা অনিয়মিত হয়ে পড়েছেন। তাই সুযোগ পেলে নিশ্চয় লিভারপুলের মতো ফর্মে থাকা ক্লাবে আসতে চাইবেন তিনিও। অবশ্য ইসকোকে কিনতে বেশ বড় অংকের টাকা নিয়েই আসতে হবে লিভারপুলকে। ধারণা করা হচ্ছে, ৫৯ মিলিয়ন পাউন্ডের নিচের কোনো অংকে ইসকোকে হয়তো ছাড়তে চাইবেন না ফ্লোরেন্তিনা পেরেজ। এত বড় অংক খরচ করে লিভারপুল ইসকোকে কিনবে কিনা, সেটাই এখন দেখার অপেক্ষা।

অবশ্য কেবল ইসকোই নয়, লিভারপুলের চোখ আছে ২৩ বছর বয়সী জার্মান গোল মেশিন টিমো ওয়ার্নারের ওপরও। চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে আছেন ওয়ার্নার। দারুণ খেলে ভূমিকা রেখেছেন দলীয় পারফরম্যান্সেও। বুন্দেসলিগায় এখন শীর্ষে আছে তার দল লিপজিগ। যেখানে একাই ২০ গোল করে যৌথভাবে শীর্ষে আছেন ওয়ার্নার। এমনকি অ্যাসিস্টও করেছেন ৬টি। এমন খেলোয়াড়কে দলে পেতে চাইবেন যেকোনো কোচ। তবে লিভারপুল বস ক্লোপ তার ওপর নজর রেখেছেন আরো আগে থেকেই। এদিকে ওয়ার্নার নিজেও প্রিমিয়ার লিগে খেলার প্রতি তার আগ্রহের কথা জানিয়েছেন। সেক্ষেত্রে লিভারপুলের মতো ক্লাবের কাছ থেকে প্রস্তাব পেলে, তার আগ্রহ যে আরো বাড়বে, তা বলাই বাহুল্য।

তবে তার দল লিপজিগ হয়তো এখনই ওয়ার্নারকে ছাড়তে চাইবে না। শীর্ষে থাকা দলটির এবারের লিগ জেতার দারুণ সম্ভাবনা আছে। তবে সেটি করতে হলে তাদের ওয়ার্নারকে দলে রাখা প্রয়োজন। তাই অন্তত গ্রীষ্মের দলবদল পর্যন্ত এ তারকাকে ধরে রাখতে চাইবে তারা। তবে ওয়ার্নারের প্রতি আগ্রহী হওয়ার তালিকায় লিভারপুল একক দল নয়। আরেক প্রিমিয়ার লিগ জায়ান্ট চেলসিও চাইছে তাকে দলে টানতে। অবশ্য এ সময়ের মধ্যে আরো কোনো কোনো দল হয়তো আগ্রহী হয়ে এগিয়ে আসতে পারে ওয়ার্নারকে টানতে। তেমনটা হলে লিভারপুলের জন্য কাজটা কঠিনই হবে। মিরর

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন