কক্সবাজার ও নাটোরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

বণিক বার্তা ডেস্ক

কক্সবাজার ও নাটোরে বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার গভীর রাত ও গতকাল ভোরে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর

কক্সবাজার: জেলার টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাতনামা এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছেন। গতকাল ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকায় নাফ নদীর তীরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত যুবক উখিয়ার থাইংখালী রোহিঙ্গা শরণার্থী শিবিরের বাসিন্দা বলে জানালেও বিজিবি তার নাম বলতে পারেনি।

বিজিবি ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়সল হাসান খান জানান, শুক্রবার ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুরা এলাকায় নাফ নদীর তীরে কয়েকজন লোককে বস্তা মাথায় হেঁটে যেতে দেখে থামার নির্দেশ দেন বিজিবির টহল দলের সদস্যরা। কিন্তু তারা না থেমে বিজিবি সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকেন। বিজিবির সদস্যরা আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুড়লে ওই ব্যক্তিরা কেওড়া বনের ভেতর দিয়ে পালিয়ে যান। পরে ঘটনাস্থলে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পায় বিজিবি। তাকে প্রথমে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ফয়সাল বলেন, হাসপাতালে নেয়ার পথে গুলিবিদ্ধ ব্যক্তি নিজেকে থাইংখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা বলে জানালেও অন্য পরিচয় বলতে পারেননি।

বিজিবি কর্মকর্তা ফয়সাল বলেন, পরে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একটি বস্তায় ১ লাখ ৩০ হাজার ইয়াবা, একটি বন্দুক ও একটি গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

নাটোর: নাটোরের গুরুদাসপুরে মনোয়ারা বেগম হত্যা মামলার আসামি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। গত বৃহস্পতিবার রাত ৩টার দিকে কালাকান্দার সংযোগ সড়কের পাশে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতের নাম হানিফ বেপারি। তিনি উপজেলার কালাকান্দার গ্রামের রুহুল শেখের ছেলে।

নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসেন জানান, সিংড়া সার্কেল এএসপি মো. জামিল আকতারের নেতৃত্বে গুরুদাসপুর থানার একটি টিম গত বৃহস্পতিবার রাতে রাজধানী ঢাকার মেরুল বাড্ডা এলাকা  থেকে  আসামি মো. আবু হানিফ বেপারিকে গ্রেফতার করে। তার দেয়া তথ্যমতে, রাজধানীর বনশ্রী ও সিরাজগঞ্জের বেলকুচি থানার কল্যাণপুর এলাকায় অভিযান পরিচালনা করা হয়। রাত ৩টার দিকে গ্রেফতারকৃত আসামির দেয়া তথ্যমতে, গুরুদাসপুর এলাকায় অভিযানে যায় পুলিশ। এ সময় গুরুদাসপুর থেকে কালাকান্দার সংযোগ সড়কের পাশের কলাবাগানে অবস্থানরত হত্যা মামলার পলাতক আসামিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধ চলাকালে গ্রেফতারকৃত আসামি মো. আবু হানিফ বেপারি পলিয়ে যাওয়ার চেষ্টা করলে গুলিবিদ্ধ হন। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে একটি পিস্তল ও একটি দেশী পাইপগান ও পাঁচ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় দুজন পুলিশ সদস্য আহত হয়েছেন। আহতদের গুরুদাসপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পলাতক আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। নিহত আসামির বিরুদ্ধে হত্যা ও ডাকাতির একাধিক মামলা রয়েছে। এছাড়া গত ১৬ জানুয়ারি বৃদ্ধা মনোয়ারা বেগম হত্যা মামলার প্রধান আসামি তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন