চবিতে ছাত্রলীগের অবরোধে শাটল ট্রেন বন্ধ, আটক ২০

বণিক বার্তা প্রতিনিধি চবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘাতের পর একাংশ অবরোধের ডাক দেয়। এতে গতকাল সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের শাটল ট্রেন চলাচল বন্ধ ছিল। এতে ভোগান্তিতে পড়তে হয়েছে সাধারণ শিক্ষার্থীদের। তবে গতকাল বিকালে প্রক্টর বরাবর স্মারকলিপি দেয়ার পর রোববার পর্যন্ত অবরোধ শিথিল করার ঘোষণা দিয়েছে ছাত্রলীগের ওই অংশ।

এর আগে গত বুধবার দুই পক্ষের সংঘাতের পর রাতে বিশ্ববিদ্যালয়ের দুটি আবাসিক হলে তল্লাশি অভিযান চালিয়ে কয়েক বস্তা পাথর কাচের বোতল উদ্ধার করা হয়। পরে গভীর রাতে ফের অভিযান চালিয়ে দুই পক্ষের ২০ নেতাকর্মীকে সন্দেহভাজন হিসেবে আটক করে পুলিশ।

জানা যায়, বিবদমান পক্ষ দুটি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী বগিভিত্তিক উপগ্রুপচুজ ফ্রেন্ডস উইথ কেয়ারসিএফসিএবং শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো. ইলিয়াসের অনুসারী বগিভিত্তিক উপগ্রুপবিজয় উভয় পক্ষই শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী হিসেবে পরিচিত। নেতাকর্মীদের ওপর হামলার ঘটনায় বিচার মদদদাতা হিসেবে সভাপতি রুবেলকে দায়ী করে ছাত্রলীগ থেকে তার বহিষ্কারের দাবিতে উপগ্রুপ বিজয়ের নেতাকর্মীরা অবরোধের ডাক দেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন