চলতি হিসাব বছরের প্রথমার্ধ

বিক্রি কমলেও মুনাফা বেড়েছে কেঅ্যান্ডকিউর

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) বিক্রি কমেছে কেঅ্যান্ডকিউ (বাংলাদেশ) লিমিটেডের। আলোচ্য সময়ে কোম্পানিটির বিক্রি বাবদ রাজস্ব আয় হয়েছে কোটি ৫৩ লাখ ৩২ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল কোটি ৮৮ লাখ ৯৮ হাজার টাকা। হিসাবে প্রথমার্ধে প্রতিষ্ঠানটির রাজস্ব কমেছে কোটি ৩৫ লাখ ৬৬ হাজার টাকা বা ১৯ দশমিক ৬৯ শতাংশ।

প্রথমার্ধে বিক্রি কমলেও কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে কোম্পানিটির। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির নিট মুনাফা হয়েছে ১৬ লাখ ২৩ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৪ লাখ ৭২ হাজার টাকা। হিসাব বছরে জুলাই-ডিসেম্বর মেয়াদে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে কোটি ৫১ লাখ টাকা বা ১০ দশমিক ২৬ শতাংশ। ছয় মাসে কেঅ্যান্ডকিউর শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩০ পয়সা।

এদিকে হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) কোম্পানিটির রাজস্ব আয় হয়েছে কোটি ৭৭ লাখ ২৪ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল কোটি ২১ লাখ ২৮ হাজার টাকা। নিট মুনাফা হয়েছে লাখ ৪৮ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল লাখ হাজার টাকা। ইপিএস হয়েছে ১৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১২ পয়সা। ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৬ টাকা ৫৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭৬ টাকা ৯৮ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের দশমিক শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কেঅ্যান্ডকিউ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৯১ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন