অন্তর্বর্তী লভ্যাংশ পাঠিয়েছে বাটা সু

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের জন্য ঘোষিত অন্তর্বর্তী নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের ব্যাংক অ্যাকাউন্টে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে শেয়ারহোল্ডারদের ঠিকানায় ডিভিডেন্ড ওয়ারেন্ট আকারে পাঠিয়েছে বাটা সু কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

সদ্যসমাপ্ত ২০১৯ হিসাব বছরের তৃতীয় প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর) পর্যন্ত আর্থিক পারফরম্যান্স ২০১৮ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত রিটেইনড আর্নিংসের ওপর ভিত্তি করে শেয়ারহোল্ডারদের জন্য ১২৫ শতাংশ অন্তর্বর্তী নগদ লভ্যাংশের ঘোষণা দিয়েছে বাটা সুর পরিচালনা পর্ষদ। জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে কোম্পানিটির বিক্রি হয়েছে ১৭০ কোটি ৭৬ লাখ ৩২ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২০০ কোটি ৮৪ লাখ ৬২ হাজার টাকা। হিসাবে তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির বিক্রি কমেছে ৩০ কোটি লাখ ৩০ হাজার টাকা বা ১৪ দশমিক ৯৮ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি ৮৬ লাখ ৫৯ হাজার টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২০ কোটি ৬৩ লাখ ৯৭ হাজার টাকা। শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে টাকা ৫৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৫ টাকা পয়সা।

প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) বাটা সুর মোট বিক্রি হয়েছে ৬২৯ কোটি ৯৬ লাখ হাজার টাকা। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির নিট মুনাফা হয়েছে ৩২ কোটি ৯০ লাখ ৯২ হাজার টাকা। ইপিএস হয়েছে ২৪ টাকা পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬১ টাকা ৫১ পয়সা।

৩০ সেপ্টেম্বর বাটা সুর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৬০ টাকা ৬৭ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন