ইপিএস বেড়েছে সুহৃদ ইন্ডাস্ট্রিজের

নিজস্ব প্রতিবেদক

চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) শেয়ারপ্রতি আয় বেড়েছে সুহূদ ইন্ডাস্ট্রিজ লিমিটেডের। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৭৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬৩ পয়সা। হিসাবে প্রথমার্ধে প্রতিষ্ঠানটির ইপিএস বেড়েছে টাকা ১৫ পয়সা বা ১৮২ দশমিক ৫৪ শতাংশ।

দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর) সুহূদ ইন্ডাস্ট্রিজের ইপিএস হয়েছে টাকা ১৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৫ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৯৯ পয়সা।

৩০ জুন সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে সুহূদ ইন্ডাস্ট্রিজ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ৩৮ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ৩৭ পয়সা। ৩০ জুন এনএভিপিএস দাঁড়ায় ১২ টাকা ২১ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১০ টাকা ৮৪ পয়সা। ২০১৮ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্যও কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল সুহূদ ইন্ডাস্ট্রিজ শেয়ারের সর্বশেষ দর ছিল ৩১ টাকা ৩০ পয়সা। সমাপনী দর ছিল ৩১ টাকা ৬০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২০ টাকা ৪১ টাকা ৬০ পয়সা।

২০১৪ সালে পুঁজিবাজারে আসা কোম্পানিটির বর্তমানে অনুমোদিত মূলধন ১০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৫৭ কোটি ৩৬ লাখ ৮০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে কোটি ৭৭ লাখ ৫০ হাজার টাকা। কোম্পানির মোট শেয়ার সংখ্যা কোটি ৭৩ লাখ ৬৭ হাজার ৭৫০টি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন