শনিবার| ফেব্রুয়ারি ২২, ২০২০| ৮ফাল্গুন১৪২৬

শেষ পাতা

বিশ্ববিদ্যালয় ব্যবস্থাপনা

অভিন্ন নেটওয়ার্ক গঠনের উদ্যোগ ইউজিসির

নিজস্ব প্রতিবেদক

দেশের বিশ্ববিদ্যালয়গুলোর ব্যবস্থাপনাকে অভিন্ন নেটওয়ার্কের আওতায় আনার উদ্যোগ নিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) লক্ষ্যে ১৬-২১ জানুয়ারি ডিজিটাল সার্ভিস অ্যান্ড প্ল্যানিং শীর্ষক ল্যাবের আয়োজন করে ইউজিসি। ল্যাবে বিশ্ববিদ্যালয়গুলোয় ইউনিফর্মড ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট সফটওয়্যার ইন্টিগ্রেটেড ইউনিভার্সিটি ইনফরমেশন ম্যানেজমেন্ট প্লাটফর্মের ডিজাইন করা হয়। গতকাল ইউজিসি থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের ৩৬টি পাবলিক প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, এটুআই বিশ্ববিদ্যালয়ের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ এবং ইউজিসির কর্মকর্তারা ছয় দিনব্যাপী ডিজিটাল সার্ভিস অ্যান্ড প্ল্যানিং ল্যাবে অংশগ্রহণ করেন এবং দেশের বিশ্ববিদ্যালয়গুলোর জন্য একটি অভিন্ন নেটওয়ার্কের ডিজাইন তৈরি করেন।

আজ বেলা ৩টায় রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিজিটাল সার্ভিস অ্যান্ড প্ল্যানিং ল্যাব-এর সমাপনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য হিসেবে প্রধান অতিথির ভাষণ দেবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। অনুষ্ঠানে তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, তথ্য যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম, রাষ্ট্রপতি কার্যালয়ের জনবিভাগের সচিব সম্পদ বড়ুয়া এবং শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বিশেষ অতিথি থাকবেন। ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক . কাজী শহীদুল্লাহ অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন। স্বাগত বক্তব্য রাখবেন ইউজিসি সদস্য অধ্যাপক . মো. সাজ্জাদ হোসেন। অনুষ্ঠানে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্য, ট্রেজারার, রেজিস্ট্রার, ডিন, আইসিটি ডিভিশন, শিক্ষা মন্ত্রণালয় ইউজিসির পদস্থ কর্মকর্তা উপস্থিত থাকবেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন