সোমবার | জুলাই ১৩, ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

খবর

সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের প্রয়াণ

বণিক বার্তা প্রতিনিধি যশোর

যশোর- (কেশবপুর) আসনের সংসদ সদস্য সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক আর নেই। গতকাল বেলা সোয়া ১১টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজিউন) তার বয়স হয়েছিল ৭৭ বছর। ইসমাত আরা সাবেক শিক্ষামন্ত্রী এএসএইচকে সাদেকের সহধর্মিণী। আজ তার মরদেহ যশোরের কেশবপুরে নিয়ে আসার কথা রয়েছে। এখানে জানাজা শেষে পৈত্রিক নিবাস বগুড়ায় তার মরদেহ দাফন করা হবে বলে জানা গেছে।

ইসমাত আরা সাদেকের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যশোর জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন সাধারণ সম্পাদক শাহীন চাকলাদারসহ কেশবপুর উপজেলা আওয়ামী লীগের নেতারা শোক প্রকাশ করেছেন।

ইসমাত আরা সাদেক ১৯৪২ সালের ১২ ডিসেম্বর বগুড়ায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মাহবুবুর রহমান চৌধুরী এবং মাতার নাম সায়েরা খাতুন। তিনি ১৯৫৬ সালে বগুড়া ভিএম গার্লস স্কুল থেকে ম্যাট্রিক পাস করেন ১৯৫৮ সালে ঢাকার হলিক্রস কলেজ থেকে ইন্টারমিডিয়েট পাস করেন। ১৯৬০ সালে তিনি ঢাকার ইডেন কলেজ থেকে স্নাতক ডিগ্রি লাভ করেন। ইসমাত আরা সাদেক দশম জাতীয় সংসদ নির্বাচনে যশোর- (কেশবপুর) নির্বাচনী এলাকা থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। পরে তাকে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর দায়িত্ব দেয়া হয়। ১১তম জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয় বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

ব্যক্তিগত জীবনে ইসমাত আরা সাদেক এক ছেলে এক মেয়ের জননী। তার ছেলে তানভীর সাদেক কম্পিউটার ইঞ্জিনিয়ার মেয়ে নওরীন সাদেক একজন স্থপতি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন