শনিবার| ফেব্রুয়ারি ২২, ২০২০| ৮ফাল্গুন১৪২৬

খবর

তাবিথের ওপর হামলার ঘটনা তদন্তের নির্দেশ ইসির

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গাবতলীতে নির্বাচনী প্রচারণায় হামলার অভিযোগ করে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। অভিযোগ পেয়ে হামলার ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)

তাবিথের ওপর হামলার বিষয়ে ইসি সিনিয়র সচিব মো. আলমগীর বলেন, উত্তরের বিএনপির প্রার্থী তাবিথ আউয়ালের ওপর হামলার ঘটনায় যথাযথ ব্যবস্থা নিতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়েছে। তাবিল আউয়ালের ওপর হামলার পর তিনি তাত্ক্ষণিক অভিযোগ করেছেন। রিটার্নিং কর্মকর্তাকে ঘটনাটি তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

অভিযোগের চিঠিতে তাবিথ আউয়াল বলেন, নৌকা প্রতীকের প্রার্থী আতিকুল ইসলামের কতিপয় উচ্ছৃঙ্খল নেতা-কর্মী-সমর্থক এবং সংশ্লিষ্ট ওয়ার্ডের ঠেলাগাড়ি প্রতীকের কাউন্সিলর প্রার্থী মজিব সারোয়ার মাসুম উপস্থিত থেকে অতর্কিতভাবে হত্যার উদ্দেশ্যে আমার ওপর, বিএনপির কেন্দ্রীয় নেতা এবং স্থানীয় নেতা-কর্মী সমর্থকদের ওপর জঘন্যভাবে আক্রমণ করা হয়েছে। অভিযোগে পুলিশের নিষ্ক্রিয়তার জন্য সংশ্লিষ্ট দারুস সালাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) সাময়িক বরখাস্ত প্রত্যাহারের দাবি জানান তিনি। গতকাল সন্ধ্যায় নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউটে (ইটিআই) রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ দেন তার প্রতিনিধি মো. জুলহাস উদ্দিন।

এদিকে, গতকাল সকালে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠক করেছে বিএনপির একটি প্রতিনিধি দল। বৈঠকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী, ইসির সিনিয়র সচিব মো. আলমগীর উপস্থিত ছিলেন। বিএনপির প্রতিনিধি দলে ছিলেন স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল চট্টগ্রাম দক্ষিণের বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান।

ঢাকা উত্তর দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ভোটগ্রহণের দিন ফেব্রুয়ারি ঢাকার শিল্প-কারখানা বাণিজ্যিক প্রতিষ্ঠান বন্ধ রাখতে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। গতকাল শিল্প, বাণিজ্য শ্রম কল্যাণ সচিবের কাছে চিঠি পাঠানো হয়। এছাড়া এদিন দুই সিটি নির্বাচনে ৬৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ করতে আইন বিচার বিভাগকে আরেকটি চিঠি দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন