প্রকৌশলী কেএম আনোয়ার হোসেন বাপাউবোর নতুন মহাপরিচালক

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (বাপাউবো) মহাপরিচালক পদে যোগদান করেছেন প্রকৌশলী কেএম আনোয়ার হোসেন। এর আগে তিনি যৌথ নদী কমিশনের সদস্য পদে কর্মরত ছিলেন। এছাড়া তিনি বাপাউবোর অতিরিক্ত মহাপরিচালক (পূর্ব রিজিয়ন), প্রধান প্রকৌশলী (উত্তর-পূর্বাঞ্চল)-সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।

প্রকৌশলী কেএম আনোয়ার হোসেন ১৯৮৩ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রি লাভ করেন। পরবর্তী সময়ে তিনি ১৯৮৯ সালে ব্যাংককের এআইটি থেকে ওয়াটার রিসোর্স ইঞ্জিনিয়ারিংয়ে এমএসসি ডিগ্রি অর্জন করেন। তিনি ১৯৮৪ সালের ২০ জানুয়ারি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে সহকারী প্রকৌশলী (পুর) পদে যোগদান করেন।

দীর্ঘ চাকরি জীবনে তিনি বাপাউবোর পরিকল্পনা, নকশা দপ্তরসহ মাঠ পর্যায়ের বিভিন্ন কার্যক্রমে অংশ নেন। বাপাউবোর নদী তীর সংরক্ষণ, সেচ, বন্যা নিয়ন্ত্রণ নিষ্কাশন প্রকল্পে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন তিনি। বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডে দীর্ঘ চাকরিকালীন সময়ে তিনি ফ্রান্স, জার্মানি, মরক্কো, অস্ট্রেলিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর মালয়েশিয়াসহ দেশ-বিদেশে বিভিন্ন সেমিনার প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।

প্রকৌশলী কেএম আনোয়ার হোসেন ১৯৬১ সালে নরসিংদী জেলার রায়পুরা উপজেলার সিরাজনগর নয়াচর গ্রামে জন্মগ্রহণ করেন।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন