চমকে দেবে অদ্ভুত নকশার আসবাবগুলো...

ফিচার ডেস্ক

মানুষের ক্রমবর্ধমান চাহিদার কথা মাথায় রেখে ডিজাইনাররা নিত্যনতুন আসবাবপত্র নিয়ে হাজির হচ্ছেন। আধুনিক মানুষদের আকর্ষণ পেতে প্রতিনিয়ত তাদের সৃজনশীলতার ছাপ রাখতে হচ্ছে। তবে ব্যতিক্রমী ডিজাইনের আসবাবগুলো বর্তমানে বেশি নজর কাড়ছে। অদ্ভুত ডিজাইন দিয়ে ভোক্তাদের চমকে দেয়াই তাদের উদ্দেশ্য। এমন কিছু অদ্ভুত ক্রেজি ডিজাইনের আসবাবপত্র নিয়ে আমাদের আজকের আয়োজন...

নকশাকাররা এমন একটি টেবিল ল্যাম্প তৈরি করেছেন, যা দেখতে খুব সুস্বাদু! ভাবছেন, ল্যাম্প সুস্বাদু মানে! এটা কী খাওয়া যায়! আসলে এটা খাওয়া যায় না। তবে ল্যাম্পটির তলটি পুরো ক্রিমি চকোলেটের মতো দেখতে। খাওয়া যায় না জেনেও ল্যাম্পটি দেখে আপনি নিজের আঙুল চকোলেটে ডুবিয়ে দেয়ার লোভ বোধ করবেন। ল্যাম্পটি ডিজাইন করেছেন ইতালিয়ান স্থপতি ইলারিয়া মেরেলি।

এবার আসি ঘরের একটি কফি টেবিলের বিষয়ে। টেবিলটি বিভিন্ন বর্ণের বৈশিষ্ট্যযুক্ত। আপনি চাইলে আপনার ঘরে ফ্যাশনেবল আকর্ষণীয় কফি টেবিলটি রাখতে পারেন। টেবিলটির বেজ থেকে ওপর পর্যন্ত নানা রঙের আঁকাবাঁকা বৈশিষ্ট্য রয়েছে। পাশাপাশি টেবিলের ঝকঝকে তলটি নান্দনিক সৌন্দর্য তৈরি করে। এইচ স্টুডিওর ডিজাইন করা টেবিলটি শিল্প আসবাবের একটি টুকরো মাত্র।

আরেকটি অস্বাভাবিক ডিজাইনের টেবিল মানুষের নজর কাড়তে সক্ষম হয়েছে। টেবলটির নকশায় গতিশীলতা কার্যকারিতা অবাক করে দেয়ার মতো। হঠাৎ করে টেবিলটির পায়ার দিকে দৃষ্টি দিলে ঘোড়ার পায়ের মতো মনে হবে। ছুটন্ত ঘোড়া থেকে অনুপ্রাণিত হয়েই টেবিলটি ডিজাইন করা হয়েছে।

উদ্ভট বাড়ি বা পর্বতের উপরের কেবিনগুলোর জন্য উপযুক্ত বসার একটি আসবাব টুকরো ডিজাইন করা হয়েছে। যদিও সব জায়গাতেই এটি ব্যবহার করা যাবে। বসার আসবাব টুকরোটি দেখতে আসলেই অদ্ভুত। এটা মূলত গাছের গুঁড়ির মতো। এটার সঙ্গে তিনটি পেছনের আসন যুক্ত। অস্বাভাবিক সংমিশ্রণের আসনগুলোয় আবার ধাতব রঙ যুক্ত করা হয়েছে।


চোখ ধাঁধানো নকশার একটি দরজা দেখে আপনি চমকে যেতে বাধ্য হবেন। প্রথম দেখায় মনে হবে, বড় ধরনের আঘাতের কারণে দরজাটি ভেঙে-ফেটে চৌচির হয়ে গেছে। কিন্তু এটাই হলো দরজাটির প্রধান আকর্ষণ। আপাতদৃষ্টিতে দরজাটি ভাঙাচোরা মনে হলেও নান্দনিক নকশার দরজাটি একটি বাড়িকে স্মরণীয় করে তুলতে পারে।

সব মানুষই চায়, তার বাড়িতে এমন কিছু নির্দিষ্ট বৈশিষ্ট্য থাকুক, যা অন্য কোনো বাড়িতে নেই। এজন্য নতুন সৃষ্টিতে মানুষের এত আগ্রহ। বাড়িতে এমন কিছু সৃষ্টি সংযোজন করতে কে না চান! বাজারে তাই সৃজনশীল নকশার সৌন্দর্য বৃদ্ধির উপকরণ জনপ্রিয় হয়ে উঠছে। এমন কিছু উপকরণ যে ঘরেই রাখা হোক না কেন, সেটি ঘরের সৌন্দর্য বহুগুণে বাড়িয়ে তুলতে সক্ষম।

এমন কিছু আসবাব আছে, যেগুলো বর্ণনা করতে শব্দ খুঁজে পাওয়া কঠিন। এমনই একটি আসবাব মানুষের আকর্ষণের কেন্দ্রবিন্দুতে আছে, যা আসলে বিছানাও নয়, আবার সোফাও নয়। আসবাবটির বাঁকানো রেখাগুলোয় একজন মানুষ শুয়ে থাকতে পারবে, যদিও একটি পা রেখা বা শাখার ওপরে এবং আরেকটি পা নিচে রাখতে হবে। অদ্ভুত ডিজাইনের আসবাবটি পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় ওক কাঠ দিয়ে তৈরি।

 

সূত্র: হোমডিট

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন