সেতিয়েনকে মেসির উপহার

এখনই উত্সব নয় ক্লোপের!

এক ম্যাচ কম খেলে দ্বিতীয় স্থানে থাকা দলের চেয়ে ১৬ পয়েন্ট এগিয়ে। শিরোপা উত্সবে মাতার জন্য পার্থক্যটুকুই যথেষ্ট। চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডকে হারানোর পর অ্যানফিল্ডের দর্শকরা তাই গান ধরল, ‘উই আর গোয়িং টু উইন দ্য লিগ তবে সমর্থকদের উদযাপনে নিজেদের এখনই যুক্ত করতে চান না লিভারপুল বস ইয়ুর্গেন ক্লোপ। মনোযোগ ধরে রাখতে চান মাঠের পারফরম্যান্সে। তবে সমর্থকদের এমন উচ্ছ্বাসকে যৌক্তিকও মানছেন তিনি, ‘তারা এটা গাইতে পারে। যদি আমাদের সমর্থকরা উচ্ছ্বসিত না থাকেন, সেটাই বরং অদ্ভুত বিষয় হবে।

লিগে ২২ ম্যাচে ২১ জয়, সঙ্গে টানা ৩৯ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড। লিগে সর্বশেষ হার এক বছরের বেশি সময় আগে। সময়টা সত্যিকার অর্থেই লিভারপুলের। শেষ মিনিটে গোল করার পর মোহাম্মদ সালাহর উদযাপনও সেটাই বলছে। ম্যানইউর বিপক্ষে নিজের প্রথম গোল করে জার্সি খুলে সালাহ যেন আকাশে উড়তে চাইলেন। তার এমন বুনো উদযাপনই বা কবে কে দেখেছে?

এদিন অবশ্য একাধিক সুযোগ আসে সালাহর সামনে। তিনি তা কাজে লাগাতে পারেননি। লিভারপুলের জয়ের ভিত তৈরি হয়ে যায় ম্যাচের ১৪ মিনিটে ভার্জিল ফন ডাইকের গোলে। এরপর লিভারপুলের দাপট থাকলেও সুযোগ পায় ম্যানইউ। কিন্তু অ্যালিসনের ইস্পাতদৃঢ় প্রাচীরে দাগ ফেলতে পারেনি র্যাশফোর্ডবিহীন ম্যানইউ আক্রমণভাগ। অন্তত চারটি বড় সেভ করেন অ্যালিসন। লিভারপুলের সামনে বাধার দেয়াল তুলেছিলেন ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়াও। কিন্তু গোটা ম্যাচে দুবার গোলরক্ষককে হার মানতে হয় লিভারপুলের সামনে। ফলে প্রথম লেগে লিভারপুলকে আটকাতে পারলেও ফিরতি লেগে ঠিকই মাঠ ছাড়তে হয়েছে হতাশা নিয়ে।

লা লিগায় আর্নেস্তো ভালভার্দের বিদায়ের পর প্রথমারের মতো বার্সেলোনার ডাগআউটে দাঁড়ান কুইক সেতিয়েন। ন্যু ক্যাম্পে বার্সাও ছিল দুরন্ত। স্বাগতিকদের বলের দখল ছিল ৮৩ শতাংশ। তবে গোল পেতে বার্সাকে বেশ ঘাম ঝরাতে হয়। নতুন কোচকে জয় উপহার দিতে শেষ পর্যন্ত দায়িত্ব কাঁধে নেন লিওনেল মেসি নিজেই। ৭৬ মিনিটে মেসির করা গোলেই সেতিয়েন মাঠ ছাড়ে স্বস্তির এক জয় নিয়ে। গ্রানাডার বিপক্ষে জয়ে গোল ব্যবধানে রিয়ালকে পেছনে ফেলে ফের শীর্ষে উঠে এসেছে কাতালান জায়ান্টরা।

সিরি-তে ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে জয় পেয়েছে জুভেন্টাস। তুরিনে পার্মার বিপক্ষে জুভদের জয় - গোলে। নিয়ে টানা সাত লিগ ম্যাচে গোল পেলেনসিআর সেভেন জয়ে ইন্টার মিলানের চেয়ে পয়েন্টে এগিয়ে গেল শীর্ষে থাকা জুভেন্টাস। বুন্দেসলিগায় হার্থা বার্লিনের মাঠ থেকে - গোলের জয় নিয়ে ফিরেছে বায়ার্ন মিউনিখ। বিবিসি মার্কা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন