নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

ফিচার প্রতিবেদক

নর্থ সাউথ ইউনিভার্সিটিতেস্প্রিং ২০২০সেমিস্টারের নবাগত ছাত্রছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার উচ্চশিক্ষার শুরুতেই বিশ্ববিদ্যালয় পর্যায়ে পরিচিতি অনুষ্ঠানে অংশ নেন নবীন শিক্ষার্থীরা। এবারে বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের ১৬টি বিভাগে প্রায় তিন হাজার শিক্ষার্থী স্নাতক (সম্মান) কোর্সে ভর্তির সুযোগ পেয়েছেন। সেসঙ্গে ভর্তি পরীক্ষায় ভালো ফলের জন্য ৪৮ জন শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইন, বিচার সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত বেনওয়া প্রেফন্টেন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে আনিসুল হক বলেন, আমাদের ছাত্রসমাজকে দেশ গড়ার প্রত্যয়ে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করতে হবে। যুগোপযোগী মানসম্পন্ন শিক্ষা দিতে হবে। আমি নর্থ সাউথ ইউনিভার্সিটিকে ধন্যবাদ কৃতজ্ঞতা জানাচ্ছি। কেননা তারা পর্যন্ত ১১৮ কোটি টাকা শিক্ষাবৃত্তি প্রদান করেছে। নর্থ সাউথ ইউনিভার্সিটি মুক্তিযোদ্ধার সন্তানদের বিনা বেতনে পড়ার সুযোগ করে দিয়েছে এবং পর্যন্ত হাজারের অধিক মুক্তিযোদ্ধার সন্তানকে বিনা বেতনে শিক্ষা প্রদান করেছে। এটা অবশ্যই প্রশংসার দাবিদার।

রাষ্ট্রদূত বেনওয়া প্রেফন্টেন বলেন, ইউনিভার্সিটিতে অধ্যয়নকালে শিক্ষার্থীদের কেবল নিজের পড়াশোনা ক্যারিয়ারের জন্যই নয়, বরং সারা জীবনের জন্য প্রস্তুত হতে হবে। কেবল একটি চাকরি সন্ধানের জন্য জ্ঞান দক্ষতা অর্জন না করে একজন ভালো মানুষ হওয়ার জন্য ব্যক্তিগত গুণাবলিকে বাড়িয়ে তুলতে হবে।

নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম বলেন, নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ভর্তির সিদ্ধান্ত নিঃসন্দেহে একটি যুগোপযুগী সিদ্ধান্ত। আমি শিক্ষার্থীদের এই যাত্রা যেন নির্বিঘ্ন হয়, সেজন্য অভিভাবকদের সজাগ দৃষ্টি কামনা করছি। আমরা শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানে বদ্ধপরিকর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন