নারায়ণগঞ্জে ৮৮টি পাসপোর্টসহ ৫ দালাল আটক

বণিক বার্তা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিসের আশপাশ থেকে ৮৮টি নতুন পাসপোর্টসহ পাঁচ দালালকে আটক করেছে অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) জেলা শাখার সদস্যরা।

আজ রোববার (১৯ জানুয়ারি) দুপুরে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানাধীন জালকুড়ি এলাকায় অবস্থিত নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের আশপাশে অভিযান চালিয়ে সিআইডি পুলিশ তাদের আটক করে।

আটকরা হলেন, মনির হোসেন (৩৫), রাশেদ (৩২), রিফাত (২০), জুনায়েদ আহমেদ জনি (২৮) ও আল আমিন (২৩)।

এ সময় আটকদের কাছ থেকে পাসপোর্ট ছাড়াও ৩টি এনআইডি কার্ড, ৬০৫টি পাসপোর্ট এর ডেলিভারি চালান, সরকারি বিভিন্ন দপ্তরের প্রথম শ্রেণির কর্মকর্তাদের দশটি ভুয়া সিল, দুটি কম্পিউটার, ১৭টি আবেদন ফরম উদ্ধার করা হয়েছে।

অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) জেলা শাখা থেকে এদিন দুপুরের দিকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে। এতে জানানো হয়েছে, অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) বিশেষ পুলিশ সুপার মতিউর রহমানের তত্ত্বাবধায়নে সহকারD পুলিশ সুপার মো. হারুন-অর-রশিদের নেতৃত্বে ওই অভিযান চালানো হয়েছে। আটকদের বিরুদ্ধে নিয়মত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে সিআইডি পুলিশের নারায়ণগঞ্জের সহকারি পুলিশ সুপার হারুন অর রশিদ বলেন, নানা অভিযোগের ভিত্তিতে পাসপোর্ট অফিসের আশপাশে অভিযান চালানো হয়। এসময় বিপুল সংখ্যক পাসপোর্টসহ বিভিন্ন সরকারি কর্মকর্তাদের ভুয়া সিল উদ্ধার করা হয়েছে। এই দালালচক্রের সাথে কোন সরকারি দপ্তর কিংবা কর্মকর্তার সম্পৃক্ততা আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

আটকদের জিজ্ঞাসাবাদ ও তদন্ত সাপেক্ষে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান সিআইডি পুলিশের এই কর্মকর্তা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন