বৃহস্পতিবার| ফেব্রুয়ারি ২৭, ২০২০| ১৪ফাল্গুন১৪২৬

দেশের খবর

হিলিতে অভিনব কায়দায় ফেনসিডিল পাচারের চেষ্টা

বণিক বার্তা প্রতিনিধি হিলি

দিনাজপুরের হিলিতে মোটরসাইকেলের ট্যাংকির মধ্যে করে ফেনসিডিল পাচারের সময় এক ব্যক্তিকে আটক করা হয়েছে। এ সময় মোটরসাইকেলের ট্যাংকির মধ্যে বিশেষ ব্যবস্থায় রাখা ৯৮ বোতল ফেনসিডিল জব্দ করা হয়। গতকাল সকাল ১০টায় হিলি সীমান্তের মোংলা বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করে বিজিবি।

আটককৃত ব্যক্তির নাম আশরাফুল ইসলাম (৩২)। তিনি বিরামপুর উপজেলার কাঠলা সীমান্তের খুলুপাড়া গ্রামের আবেদ আলীর ছেলে।

বিজিবি সূত্র জানায়, মোটরসাইকেলে করে ফেনসিডিল পাচারের চেষ্টা হচ্ছে নিজস্ব গোয়েন্দা সূত্রে এমন খবর পেয়ে বিজিবির একটি টহল দল গতকাল সকালে হিলি সীমান্তের মোংলা বাজার এলাকায় অভিযান চালায়। এ সময় কাঠলা এলাকা থেকে হিলি অভিমুখে যাওয়া একটি মোটরসাইকেলকে থামার সংকেত দেয় তারা। কিন্তু মোটরসাইকেলটির চালক না থেমে দ্রুতগতিতে পালানোর চেষ্টা করে। পরে বিজিবি সদস্যরা ধাওয়া দিয়ে মোটরসাইকেলসহ চালককে আটক করেন। এ সময় তল্লাশি চালিয়ে মোটরসাইকেলের ট্যাংকির ভেতর থেকে অভিনব কায়দায় রাখা ৯৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবি হিলির মোংলা বিওপি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার সালাহউদ্দিন জানান, আটক আশরাফুল ইসলামের বিরুদ্ধে মামলা করে হাকিমপুর থানায় সোপর্দ করা হয়েছে।

এদিকে হাকিমপুর থানা পুলিশ শুক্রবার দিবাগত রাত আড়াইটায় হিলি সীমান্তের নওপাড়া এলাকায় মাদকবিরোধী বিশেষ অভিযান চালিয়ে ৯৬ বোতল ফেনসিডিল ও ৫০০ গ্রাম গাঁজাসহ মাফিজুল ইসলাম (৩৮) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে। সে হিলির নওপাড়া গ্রামের মাদক ব্যবসায়ী মহসীন আলির ছেলে। পরে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে আদালতের মাধ্যমে দিনাজপুর কারাগারে পাঠানো হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন