বৃহস্পতিবার | সেপ্টেম্বর ২৪, ২০২০ | ৯ আশ্বিন ১৪২৭

শিল্প বাণিজ্য

ঢাকায় ডিজিটাল সার্ভিস ডিজাইন ল্যাব শুরু

দেশের বিশ্ববিদ্যালয়গুলোয় সেবার ডিজিটাল সিস্টেম একটি অভিন্ন প্লাটফর্মে আনা এবং ডিজিটাল ডিভাইসের বিভাজন হ্রাস করতে ছয় দিনব্যাপীডিজিটাল সার্ভিস ডিজাইন ল্যাব’-এর উদ্বোধনী অনুষ্ঠান ১৬ জানুয়ারি রাজধানীর গণপূর্ত ভবন অডিটোরিয়ামে শুরু হয়েছে। ডিজিটাল সার্ভিস এক্সিলারেটর, এটুআই এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি) এ কর্মশালার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম। বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ড. অরুণা বিশ্বাস ও মো. আব্দুল্লাহ আল হাসান চৌধুরী। ইউজিসির সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন এটুআইয়ের ফরহাদ জাহিদ শেখ।

দেশের ৩৬টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষা মন্ত্রণালয় এবং ইউজিসির জ্যেষ্ঠ কর্মকর্তারা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এ কর্মশালার মাধ্যমে দেশের বিশ্ববিদ্যালয়গুলোয় ইউনিফর্মড ইউনিভার্সিটি ম্যানেজমেন্ট সফটওয়্যার ও ইন্টিগ্রেটেড ইউনিভার্সিটি ইনফরমেশন ম্যানেজমেন্ট প্লাটফর্ম গঠন করা হবে।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন