শনিবার| ফেব্রুয়ারি ২২, ২০২০| ৯ফাল্গুন১৪২৬

শিল্প বাণিজ্য

এনএসইউতে ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে (এনএসইউ) গতকাল অনুষ্ঠিত হয়স্প্রিং ২০২০ সেমিস্টারের নবাগত ছাত্রছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম। উচ্চশিক্ষার শুরুতেই বিশ্ববিদ্যালয় পর্যায়ে পরিচিতি অনুষ্ঠানে অংশ নেন নবীন শিক্ষার্থীরা। এবার বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদের ১৬টি বিভাগে স্নাতক (সম্মান) কোর্সে ভর্তির সুযোগ পেয়েছেন প্রায় তিন হাজার শিক্ষার্থী এবং সেই সঙ্গে ভর্তি পরীক্ষায় ভালো ফলের জন্য ৪৮ জন শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়।  

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল হক এবং বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত কানাডার রাষ্ট্রদূত বেনওয়া প্রেফন্টেন। সম্মানিত অতিথি ছিলেন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান লায়ন বেনজীর আহমেদ। 

প্রধান অতিথির বক্তব্যে আনিসুল হক বলেন, আমাদের ছাত্রসমাজকে দেশ গড়ার প্রত্যয়ে প্রকৃত শিক্ষায় শিক্ষিত করতে হবে। যুগোপযোগী ও মানসম্পন্ন শিক্ষা দিতে হবে। আমি নর্থ সাউথ ইউনিভার্সিটিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। কেননা তারা এ পর্যন্ত ১১৮ কোটি টাকা শিক্ষা বৃত্তি প্রদান করেছে। আমার বিশ্বাস, তাদের এ উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে এবং আরো বেগবান হবে। গরিব ও মেধাবী ছাত্রছাত্রীদের আরো অধিক হারে শিক্ষালাভের সুযোগ করে দেয়ার জন্য আমি তাদের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য এমএ হাসেম, এমএ কাসেম ও রেহানা রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ড. এম ইসমাইল হোসেন, রেজিস্ট্রার, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের পরিচালক, বিভাগীয় প্রধান, শিক্ষক, কর্মকর্তা, বিপুলসংখ্যক অভিভাবক ও শিক্ষার্থীরা।বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন