শনিবার| ফেব্রুয়ারি ২৯, ২০২০| ১৫ফাল্গুন১৪২৬

আন্তর্জাতিক খবর

ক্লিনটনের অভিশংসন কৌঁসুলিরা লড়বেন ট্রাম্পের পক্ষে

বণিক বার্তা অনলাইন

অভিশংসনের মুখে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরই মধ্যে কংগ্রেসের নিম্নকক্ষ তথা হাউজ অব রিপ্রেজেন্টেটিভসে তার অভিশংসনের পক্ষে সংখ্যাগরিষ্ঠ ভোট পড়েছে। এখন উচ্চকক্ষ সিনেটে শুরু হচ্ছে এ সংক্রান্ত শুনানি। এই মুহূর্তে সবকিছুকে ছাপিয়ে আলোচনায় এসেছে ট্রাম্পের কৌঁসুলি দল। এ দলে যোগ দিয়েছেন এমন দুজন জন বিশেষ কৌঁসুলী যাদের তদন্তের ভিত্তিতেই সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন নিম্নকক্ষে অভিশংসিত হয়েছিলেন। তারা হলেন- কেন স্টার এবং রবার্ট রে। তৃতীয়জন অ্যালান ডারশোয়িৎজ। জনপ্রিয় সেলিব্রেটি ও জে সিম্পসন ছিলেন তার মক্কেল। খবর বিবিসি।

জানা গেছে, প্রেসিডেন্টের পক্ষে সিনেটে কৌঁসুলীর দলে নেতৃত্ব দেবেন হোয়াইট হাউজের উপদেষ্টা প্যাট সিপোলোন এবং ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী জে সেকুলো। আগামী সপ্তাহে সিনেটে অভিশংসন শুনানির আনুষ্ঠানিক উদ্বোধন হবে। 

কেন স্টার ছিলেন মার্কিন বিচার বিভাগের স্বতন্ত্র উপদেষ্টা। তিনি উনিশ শতকের আশির দশকে আলোচিত হোয়াইট ওয়াটার কেলেঙ্কারিতে বিল ক্লিনটন ও হিলারি ক্লিনটনের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্ত করেছিলেন। তার ওই তদন্তেই হোয়াইট হাউজের ইন্টার্ন মনিকা লিউনস্কির সঙ্গে বিল ক্লিনটনের সম্পর্কের প্রমাণ উঠে আসে। এ তদন্তের জেরে ১৯৯৮ সালে হাউজ অব রিপ্রেজেন্টেটিভসে অভিশংসিত হোন ক্লিনটন। যদিও সিনেট তাকে নির্দোষ বলে ঘোষণা করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন