শনিবার| ফেব্রুয়ারি ২২, ২০২০| ৯ফাল্গুন১৪২৬

খবর

বঙ্গবন্ধুর জীবনাদর্শে শিশুদের উজ্জীবিত করতে হবে: স্পিকার

নিজস্ব প্রতিবেদক

শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ও বঙ্গবন্ধুর জীবনাদর্শে উজ্জীবিত করতে সমাজের সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেন, উৎসাহ ও অনুপ্রেরণা জুগিয়ে শিশুদের সুপ্ত প্রতিভা বিকশিত করতে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন সম্পর্কে শিশুদের জানাতে হবে।

গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সাত দিনব্যাপীবার্ষিক চিত্রকলা প্রদর্শনী-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্পিকার একথা বলেন।লিপিকা আর্ট একাডেমি এ প্রদর্শনীর আয়োজন করে। স্পিকার বিজয়ী শিশুশিল্পীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

. শিরীন শারমিন চৌধুরী যুগোপযোগী ও মনোমুগ্ধকর এমন একটি চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজনের জন্য লিপিকা আর্ট একাডেমিকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধরনের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।

লিপিকা আর্ট একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক নুসরাত জাহান লিপিকার সভাপতিত্বে অনুষ্ঠানে নাট্য অভিনেত্রী ও সংগীতশিল্পী শম্পা রেজা ও চারুকলা অনুষদের অনারারি বিভাগের (প্রিন্ট মেকিং) অধ্যাপক সৈয়দ আবুল বারক আলভী বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সাবেক বিচারপতি হাবিবর রহমান, লিপিকা আর্ট একাডেমির শিক্ষার্থী, গণ্যমান্য ব্যক্তি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন