সেমিতে ফিলিস্তিন

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশের পর শ্রীলংকার বিপক্ষেও ২-০ গোলের জয়। ৬ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে বঙ্গবন্ধু গোল্ডকাপের সেমিফাইনাল নিশ্চিত করল বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন।

গ্রুপে একটি করে ম্যাচ শেষে পয়েন্টশূন্য বাংলাদেশ ও শ্রীলংকা। আগামীকাল ম্যাচে দুই দল মুখোমুখি হচ্ছে। সে লড়াইয়ে উভয় দলের সামনেই খোলা থাকছে সেমিফাইনালের দুয়ার। ম্যাচটি অলিখিত কোয়ার্টার ফাইনালে পরিণত হয়েছে। জিতলেই মিলবে সেমিফাইনালের টিকিট। ম্যাচ ড্র হলে ভাগ্যনির্ধারক হয়ে দাঁড়াবে টাইব্রেকার।

হারলেও এ ম্যাচ থেকে বাংলাদেশকে মোকাবেলার আগে আত্মবিশ্বাসের রসদ সংগ্রহ করে নিয়েছে শ্রীলংকা। কারণ বর্তমান চ্যাম্পিয়নদের ৯২ মিনিট পর্যন্ত ঠেকিয়ে রেখেছিল দক্ষিণ এশিয়ার দেশটি। ম্যাচ ড্র হলে ফিলিস্তিনের অবশ্য খুব বেশি ক্ষতি ছিল না। তাতেও সেমির টিকিট নিশ্চিত হতো পশ্চিম এশিয়ার দেশটির। গ্রুপের শেষ ম্যাচের আগে তা লংকানদের এগিয়ে রাখত। কারণ শেষ ম্যাচে স্বাগতিকদের সঙ্গে ড্র করলেই শেষ চারের টিকিট পেত শ্রীলংকা। তাই সময় গড়ানোর সঙ্গে সঙ্গে বাংলাদেশ শিবিরে উত্কণ্ঠা বাড়ছিল। ৯০ মিনিটের পর যোগ করা সময়ে এসে দূর হয় সে উত্কণ্ঠা।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় মিনিটে এগিয়ে যেতে পারত বর্তমান চ্যাম্পিয়ন ফিলিস্তিন। সামির ক্রস শ্রীলংকা গোলরক্ষকের গায়ে লেগে প্রতিহত হওয়ার পর রেবাল দাহমাসির ব্যাকভলি অল্পের জন্য পোস্টের নিশানা মিস করে। একের পর এক আক্রমণে প্রতিপক্ষ রক্ষণকে ব্যস্ত রাখলেও গোল পাচ্ছিল না ফিলিস্তিন।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে লংকানদের প্রতিরোধ ভেঙে গোলের আনন্দে মাতে বর্তমান চ্যাম্পিয়নরা। সামেহ মারাবহর ক্রসে আবু ওয়ারদার জোরালো হেড থেকে প্রথম গোল পায় ফিলিস্তিন। ৩ মিনিটের মধ্যে পাল্টা আক্রমণ থেকে দ্বিতীয় গোল করেন খালেদ সালেম।

বি গ্রুপের ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বুরুন্ডি ও সিশেলস। প্রথম ম্যাচে মরিশাসকে ৩-১ গোলে হারনো বুরুন্ডি এ ম্যাচ থেকে পয়েন্ট পেলেই সেমিফাইনাল নিশ্চিত করবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন